Advertisement
০২ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১১

বিজেপির ডাকে ১২ ঘণ্টার উত্তরবঙ্গ বন্‌ধ। হাওড়া-পুরী রুটে বন্দে ভারতের মহড়া-যাত্রা। সুপ্রিম কোর্টে বিচারপতি গঙ্গোপাধ্যায়কে নিয়ে হলফনামা জমা দেবে কলকাতা হাই কোর্ট।

An image of BJP flag

কালিয়াগঞ্জ কাণ্ডের জেরে আজ, শুক্রবার ১২ ঘণ্টার উত্তরবঙ্গ বন্‌ধ ডেকেছে বিজেপি। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ০৬:৫৩
Share: Save:

বিজেপির ডাকে ১২ ঘণ্টার উত্তরবঙ্গ বন্‌ধ

কালিয়াগঞ্জ কাণ্ডের জেরে আজ, শুক্রবার ১২ ঘণ্টার উত্তরবঙ্গ বন্‌ধ ডেকেছে বিজেপি। নাবালিকা ধর্ষণ এবং খুনের ঘটনায় কয়েক দিন ধরেই সেখানকার পরিস্থিতি উত্তপ্ত ছিল। তারই মধ্যে বিজেপি কর্মীর মৃত্যু। এই অবস্থায় আজ বন্‌ধ পরিস্থিতির দিকে নজর থাকবে।

হাওড়া-পুরী রুটে বন্দে ভারতের মহড়া-যাত্রা

দ্বিতীয় বন্দে ভারত ট্রেন পেতে চলেছে রাজ্য। হাওড়া-পুরী রুটে চলবে ওই ট্রেন। আজ এই রুটে বন্দে ভারতের মহড়া-যাত্রা রয়েছে। নজর থাকবে এই খবরের দিকে।

সুপ্রিম কোর্টে বিচারপতি গঙ্গোপাধ্যায়কে নিয়ে হলফনামা কলকাতা হাই কোর্টের

টিভিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সাক্ষাৎকার নিয়ে হলফনামা চেয়েছিল সুপ্রিম কোর্ট। সেই মতো আজ, শুক্রবার শীর্ষ আদালতে হলফনামা জমা দেবেন কলকাতা হাই কোর্টের রেজিস্ট্রার। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের করা মামলায় এই মামলার উপর শুনানি হওয়ার কথা রয়েছে। সুপ্রিম কোর্টে কী হয় আজ তা দেখার।

জলপাইগুড়িতে অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’

আজ জলপাইগুড়িতে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জনসংযোগ যাত্রা’ রয়েছে। সকাল ১০টা নাগাদ তাঁর যাত্রা শুরু হবে।

বাঁকুড়া সফরে রাজ্যপাল

আজ বাঁকুড়া সফরে যাচ্ছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সেখানে বিশ্ববিদ্যালয়ে তাঁর নানা কর্মসূচি রয়েছে। নজর থাকবে সেই দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ইন্দাসে শুভেন্দুর জনসভা

আজ ইন্দাসে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জনসভা রয়েছে। বিকেল ৪টে নাগাদ এই জনসভাটি শুরু হবে। নজর থাকবে এই খবরের দিকে।

রাজ্যে কোথায় কোথায় বৃষ্টি, পূর্বাভাস কী?

আজ রাজ্যে তাপমাত্রা কম থাকবে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের কোথাও কোথাও হালকা ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গে আবহাওয়া আগামী ক’দিন আবহাওয়া মেঘলা থাকবে। এই অবস্থায় আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

আইপিএল: পঞ্জাব-লখনউ

আজ আইপিএলে পঞ্জাব বনাম লখনউয়ের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

ডিএ মামলার শুনানি সুপ্রিম কোর্টে

আজ রাজ্যের ডিএ মামলার শুনানি রয়েছে সুপ্রিম কোর্টে। দুপুর ১২টা নাগাদ শীর্ষ আদালতে মামলাটির শুনানি হওয়ার কথা রয়েছে। আজ নজর থাকবে এই খবরের দিকেও।

নিয়োগ বিতর্ক এবং ইডি-সিবিআই তদন্ত

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। জীবনকৃষ্ণ সাহাকে গ্রেফতার করেছে সিবিআই। অয়ন শীলের ২০০ কোটি টাকার আর্থিক লেনদেনের তদন্তও শুরু করেছে ইডি। নজর থাকবে এই খবরের দিকে।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে বাড়ছে করোনা সংক্রমণ। গত কয়েক দিন ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা কয়েক হাজারে পৌঁছেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, মহারাষ্ট্র এবং দিল্লির মতো এ রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের হার অনেকটাই বেশি। বাংলাতেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই অবস্থায় মানুষজনকে যতটা সম্ভব ভিড় এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য দফতর। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE