Advertisement
১৩ জুন ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৬

প্রাথমিকে ৪২,৫০০ শিক্ষক নিয়োগের মামলা। নিশীথের উপর হামলার পর দিনহাটায় সুকান্ত। সিসৌদিয়া গ্রেফতার পরবর্তী পরিস্থিতি। মাধ্যমিকের জীবন বিজ্ঞান পরীক্ষা।

A Photograph of Nisith Pramanik

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণি। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:১১
Share: Save:

প্রাথমিকে ৪২,৫০০ শিক্ষক নিয়োগের মামলা

প্রশ্নের মুখে প্রাথমিক স্কুলে ৪২,৫০০ শিক্ষকের নিয়োগ। ওই নিয়োগে অনেকের সঠিক পদ্ধতিতে অ্যাপ্টিটিউড টেস্ট নেওয়া হয়নি বলে অভিযোগ। একটি পরীক্ষা ছাড়াই অনেককে নিয়োগ করা হয়েছে বলে স্বীকার করেছেন পরীক্ষার্থী এবং পরীক্ষকেরা। এই সংক্রান্ত মামলাটির আজ, মঙ্গলবার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। দুপুর নাগাদ মামলাটি শুনবেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

নিশীথের উপর হামলার পর দিনহাটায় সুকান্ত

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের উপর হামলায় ঘটনা নিয়ে বেশ বিতর্ক তৈরি হয়েছে। এরই মধ্যে আজ দিনহাটা যাচ্ছেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। দুপুর নাগাদ সেখানে তাঁর যাওয়ার কথা। আজ নজর থাকবে সুকান্তের এই সফরের দিকে।

সিসৌদিয়া গ্রেফতার পরবর্তী পরিস্থিতি

আবগারি দুর্নীতি মামলায় রবিবার গ্রেফতার করা হয় দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়াকে। তাঁকে প্রায় ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করে সিবিআই। সোমবার অরবিন্দ কেজরীওয়ালের ‘ডেপুটি’কে পাঁচ দিনের সিবিআই হেজাফতের নির্দেশ দিয়েছে আদালত। তাঁর এই গ্রেফতারি নিয়ে তরজা শুরু হয়েছে আপ এবং বিজেপির মধ্যে। আজ নজর থাকবে এই সংক্রান্ত আরও খবরের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যের আবহাওয়া

রাজ্যে তাপমাত্রার পারদ ঊর্ধমুখী। দিনের পাশাপাশি রাতেও বাড়ছে তাপমাত্রা। আবহাওয়া দফতর জানিয়েছে, রোদের তাপ বাড়ছে। গরমে অস্বস্তি বাড়বে। আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। তবে কোথাও কোথাও আকাশ আংশিক মেঘলা থাকবে। আগামী চার-পাঁচ দিন এ রকমই আবহাওয়া থাকবে।

ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্টের প্রস্তুতি

বুধবার সিরিজের তৃতীয় টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামছে ভারত। এর আগের দু’টি টেস্টে জয়ী হয়েছে ভারতীয় দল। এই ম্যাচটি জিতলে সিরিজ জয় করে নেবে তারা। বুধবারের আগে এই ম্যাচের প্রস্তুতির দিকে নজর থাকবে।

মাধ্যমিকের জীবন বিজ্ঞান পরীক্ষা

বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে মাধ্যমিক পরীক্ষা। আজ পরীক্ষার চতুর্থ দিন। প্রশ্নফাঁস নিয়ে বিতর্কের মধ্যে কড়া অবস্থান নিয়েছে মধ্য শিক্ষা পর্ষদ। নজরদারি আরও কঠোর করা হয়েছে। এই অবস্থায় আজ জীবন বিজ্ঞানের পরীক্ষার দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE