Advertisement
১৮ জুন ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১১

বেলুড় মঠ ও শান্তিনিকেতনে রাষ্ট্রপতি। সিঙ্গুর থেকে ‘পথশ্রী’ ও ‘রাস্তাশ্রী’ প্রকল্পের সূচনায় মমতা। তিলজলার শিশু খুনের তদন্ত। পঞ্চায়েত ভোট নিয়ে শুভেন্দুর করা মামলার রায়।

A Photograph of  Indian President Droupadi Murmu

মঙ্গলবার বেলুড় মঠ এবং শান্তিনিকেতনে যাবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ০৭:১৫
Share: Save:

বেলুড় মঠ ও শান্তিনিকেতনে রাষ্ট্রপতি

আজ, মঙ্গলবার বেলুড় মঠ এবং শান্তিনিকেতনে যাবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। সকাল ৯টা নাগাদ রাজভবন থেকে তাঁর বেলুড় মঠে যাওয়ার কথা। দুপুর ১২টায় যাবেন শান্তিনিকেতন। সেখান থেকে কলকাতা বিমানবন্দর হয়ে দিল্লির উদ্দেশে রওনা হবেন রাষ্ট্রপতি। আজ দিনভর রাষ্ট্রপতির এই কর্মসূচির দিকে নজর থাকবে।

সিঙ্গুর থেকে ‘পথশ্রী’ ও ‘রাস্তাশ্রী’ প্রকল্পের সূচনায় মমতা

আজ সিঙ্গুর থেকে ‘পথশ্রী’ ও ‘রাস্তাশ্রী’ প্রকল্পের সূচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুর সাড়ে ১২টা নাগাদ তাঁর এই কর্মসূচিটি রয়েছে।

তিলজলার শিশু খুনের তদন্ত

তিলজলায় শিশু খুনের ঘটনার উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। এই ঘটনায় তদন্ত শুরু করেছে। আজ নজর থাকবে এই তদন্তের গতিপ্রকৃতির দিকে।

পঞ্চায়েত ভোট নিয়ে শুভেন্দুর করা মামলার রায়

আসন্ন পঞ্চায়েত ভোটে সংরক্ষণ নিয়ে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আজ ওই মামলার রায় ঘোষণা করবে উচ্চ আদালত। আদালতের এই রায়ের দিকে নজর থাকবে।

জিতেন্দ্রকে কোর্টে হাজির করাবে পুলিশ

আসানসোলে ৩ জনের মৃত্যুর ঘটনায় বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে গ্রেফতার করে পুলিশ। আজ তাঁকে আদালতে হাজির করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

মমতার ধর্না ও অভিষেকের সভার প্রস্তুতি

রাজ্যের প্রতি বঞ্চনার অভিযোগ তুলে বুধবার ধর্নায় বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই একই দিনে সভা করছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই দুই কর্মসূচির প্রস্তুতির দিকে আজ নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বাংলার বিজেপি সাংসদদের নিয়ে দিল্লিতে মোদীর বৈঠক

বাংলার বিজেপি সাংসদদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুপুর ১২টা নাগাদ এই বৈঠকটি হওয়ার কথা। নজর থাকবে এই বৈঠকের দিকে।

আইপিএলের খবর

আর দু’দিন পরে শুরু হবে আইপিএল। তার আগে জোরকদমে প্রস্তুতি শুরু করেছে দলগুলি। নিজেদের ফ্রাঞ্চাইজিতে যোগ দিয়েছেন ক্রিকেটাররা। ইডেন গার্ডেন্সে প্রস্তুতিতে নেমেছে কলকাতা নাইট রাইডার্স। আজ আইপিএল সংক্রান্ত আরও খবরের দিকে নজর থাকবে।

রাজ্যে ঝড়বৃষ্টি হল কি না এবং পূর্বাভাস কী?

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আজ বৃষ্টি হতে পারে। হালকা বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা ও শহরতলি। আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা-সহ দক্ষিণের সমস্ত জেলাতেই আগামী দুই থেকে তিন দিন বৃষ্টি চলবে। বৃষ্টি হবে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পুরুলিয়াতে।

রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজের পরবর্তী পরিস্থিতি

রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ নিয়ে বিতর্ক অব্যাহত রয়েছে। গুজরাতের সুরতের আদালত সাজা ঘোষণার পরেই যে ভাবে তড়িঘড়ি তাঁর সাংসদ পদ খারিজ করা হয়েছে তা নিয়ে সরব বিরোধীরা। একজোট হয়ে লোকসভার স্পিকারের এই সিদ্ধান্তের নিন্দা করেছে প্রায় সব বিরোধী রাজনৈতিক দল। তারই মধ্যে আবার সোমবার তাঁকে বাংলো ছাড়তে বলা হয়েছে। এই অবস্থায় আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

সংসদে বাজেট অধিবেশেন

রাহুল গান্ধীর অপসারণ ঘিরে বিতর্কের মধ্যেই আজ সংসদে অধিবেশন শুরু হচ্ছে। বেলা ১১টা নাগাদ অধিবেশন বসার কথা। নজর থাকবে এই অধিবেশনের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE