Advertisement
০৪ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৬

শাহের সভার প্রস্তুতি। ধর্মতলায় বাম শ্রমিক-কৃষক সংগঠনের সমাবেশ ও রাজভবন অভিযান। বিধানসভায় সংবিধান দিবস নিয়ে আলোচনা। টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়া বনাম ভারত।

An image of Team India

ভারতীয় দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ০৬:৩৭
Share: Save:

শাহের সভার প্রস্তুতি

বুধবার ধর্মতলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভা। আইনি লড়াইয়ে জিতে তৃণমূলের ২১ জুলাইয়ের সমাবেশস্থলেই সভা করবে বিজেপি। আজ সেই সভার প্রস্তুতির খবরে নজর থাকবে।

ধর্মতলায় বাম শ্রমিক-কৃষক সংগঠনের সমাবেশ ও রাজভবন অভিযান

গত তিন দিন ধরে বাম শ্রমিক, কৃষক ও ক্ষেতমজুর সংগঠনগুলির ডাকে অবস্থানের পর রানি রাসমণি রোডে সমাবেশ করবে তারা। রাজভবন অভিযানেরও কর্মসূচি রয়েছে তাদের। সেই সংক্রান্ত খবরে নজর থাকবে।

বিধানসভায় সংবিধান দিবস নিয়ে আলোচনা

আজ পুরোদমে শুরু হচ্ছে বিধানসভার শীতকালীন অধিবেশন। সংবিধান দিবস নিয়ে আলোচনা হবে অধিবেশনে। তৃণমূল পরিষদীয় দলের তরফে একটি প্রস্তাব জমা দেওয়া হয়েছিল স্পিকারের কাছে। স্পিকার সেই আলোচনায় অনুমতি দিয়েছেন। দু’ঘন্টা সময় বরাদ্দ হয়েছে আলোচনার জন্য। তৃণমূল ও বিজেপি বিধায়কদের পাশাপাশি আইএসএফের একমাত্র বিধায়ক নওশাদ সিদ্দিকীও এই আলোচনায় অংশ নেবেন বলে জানিয়েছেন। অধিবেশন শুরুর আগে বিজেপি পরিষদীয় দলের বৈঠক ডেকেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আজ নজর থাকবে এই খবরে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়া বনাম ভারত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে মঙ্গলবার খেলতে নামছে ভারত। প্রথম দু’টি ম্যাচে জিতে সিরিজে ২-০ এগিয়ে রয়েছে সূর্যকুমার যাদবের দল। আজ অস্ট্রেলিয়াকে হারাতে পারলেই সিরিজ ভারতের পকেটে। রিঙ্কু সিংহরা কি দুই ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে যাবেন? গুয়াহাটিতে খেলা সন্ধ্যা ৭টা থেকে। খেলা দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেলে।

ইজ়রায়েল-হামাস যুদ্ধবিরতি

ইজ়রায়েল-হামাস যুদ্ধবিরতি চলার মাঝেই রবিবার গাজ়ায় গিয়েছেন ইজ়রায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। কথা বলেন সেখানকার ইজ়রায়েলি সেনা আধিকারিকদের সঙ্গে। নাম না করে হুঁশিয়ারি দিয়েছেন হামাসকে। আজ নজর থাকবে এই খবরে।

উত্তরকাশীর পরিস্থিতি

উত্তরাখণ্ডে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। সে কারণে আরও এক বার থমকে যেতে পারে উদ্ধারকাজ। তবে প্রশাসনের তরফে জানানো হয়েছে ভয়ের কিছু নেই। এই পরিস্থিতিতে সুড়ঙ্গে আটক শ্রমিকদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা চলছে বাইরে থেকে। চলছে কাউন্সেলিং। আজ এই খবরে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE