Advertisement
০৬ মে ২০২৪
News Of The day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৬

কোজাগরী লক্ষ্মীপুজো। জ্যোতিপ্রিয়ের শারীরিক পরিস্থিতি। আদালতে বাকিবুরের হাজিরা। ‘টাকা নিয়ে প্রশ্ন’ বিতর্ক। ইডেনে বিশ্বকাপ: বাংলাদেশ বনাম নেদারল্যান্ডস। ইজ়রায়েল-হামাস যুদ্ধ পরিস্থিতি।

An image of Lakshmi Idol

শনিবার কোজাগরী লক্ষ্মীপুজো। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ ০৬:৫৪
Share: Save:

কোজাগরী লক্ষ্মীপুজো

আজ পালিত হবে কোজাগরী লক্ষ্মীপুজো। ধনদেবীর আরাধনায় মেতে উঠবে বাঙালি। সেই সংক্রান্ত খবরে নজর থাকবে।

জ্যোতিপ্রিয়ের শারীরিক পরিস্থিতি

শুক্রবার আদালত চত্বরে অসুস্থ হয়ে পড়েন ইডির হাতে গ্রেফতার হওয়া রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। আজ তাঁর শারীরিক অবস্থা কেমন থাকে সে দিকে নজর থাকবে।

আদালতে বাকিবুরের হাজিরা

রেশন দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে ব্যবসায়ী বাকিবুর রহমানকে গ্রেফতার করে ইডি। তাঁর বিরুদ্ধে কোটি কোটি টাকা আর্থিক দুর্নীতির অভিযোগ রয়েছে। এত দিন তিনি ইডি হেফাজতে ছিলেন। আজ তাঁকে আদালতে আবার হাজির করানো হবে। কোর্টের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

‘টাকা নিয়ে প্রশ্ন’ বিতর্ক

তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে ওঠা ‘টাকা নিয়ে প্রশ্ন’ বিতর্ক কোন দিকে গড়ায় সেই খবরে আজ নজর থাকবে। ইতিমধ্যেই মহুয়াকে ৩১ অক্টোবর ডেকে পাঠিয়েছে সংসদের এথিক্স কমিটি। কিন্তু চিঠি দিয়ে কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ জানিয়েছেন, পূর্বনির্ধারিত কর্মসূচির জন্য তিনি ওই দিন যেতে পারবেন না। ৪ নভেম্বর পর্যন্ত তাঁর ব্যস্ততা থাকবে। ৫ নভেম্বর থেকে যে দিন যে কোনও সময়ে তিনি হাজির হতে পারেন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ইডেনে বিশ্বকাপ: বাংলাদেশ বনাম নেদারল্যান্ডস

বিশ্বকাপ শুরু হওয়ার ২৩ দিন পরে প্রথম ম্যাচ কলকাতায়। শনিবার ইডেনে মুখোমুখি বাংলাদেশ ও নেদারল্যান্ডস। শাকিব আল হাসানরা টানা চার ম্যাচ হেরেছে। ইডেনে কি ঘুরে দাঁড়াতে পারবে বাংলাদেশ? এই ম্যাচ দুপুর ২টো থেকে। আজ রয়েছে আরও একটি ম্যাচ। দ্বিতীয় স্থানে থাকা নিউ জ়িল্যান্ড মুখোমুখি অস্ট্রেলিয়ার। পর পর তিনটি ম্যাচ জিতে অস্ট্রেলিয়া চার নম্বরে উঠে এসেছে। অন্য দিকে চার ম্যাচ জেতার পর নিউ জ়িল্যান্ডকে গত রবিবার প্রথম হারতে হয়েছে ভারতের কাছে। এই ম্যাচ সকাল ১০:৩০ থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টসে।

ইজ়রায়েল-হামাস যুদ্ধ পরিস্থিতি

ইজ়রায়েল-হামাস যুদ্ধপরিস্থিতি আরও জটিল আকার নিচ্ছে। হামাসকে নিশ্চিহ্ন করতে এ বার গাজায় স্পঞ্জ বোমা প্রয়োগ করার চেষ্টা করছে ইজ়রায়েল। সেই সঙ্গে যে জটিল সুড়ঙ্গে হামাসের সদস্যেরা লুকিয়ে রয়েছে বলে মনে করা হচ্ছে, সেখানে জল ঢুকিয়ে দেওয়ার পরিকল্পনাও রয়েছে বলে মনে করা হচ্ছে। এই যুদ্ধ পরিস্থিতিতে ইতিমধ্যে সাত হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। নজর থাকবে এই খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE