Advertisement
২৫ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৭

মমতার ধর্না ও অভিষেকের সভা। দুর্নীতির বিরুদ্ধে সুকান্ত, শুভেন্দু, দিলীপদের ধর্না। বামেদের কেন্দ্রবিরোধী মিছিল। রাজ্যে ঝড়বৃষ্টি হল কি না এবং পূর্বাভাস কী?

A Photograph of Mamata Banerjee

বুধবার ধর্নায় বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ০৬:৫৫
Share: Save:

মমতার ধর্না ও অভিষেকের সভা

কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে আজ, বুধবার ধর্নায় বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ ছাড়া আজ ধর্মতলার শহিদ মিনারে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা রয়েছে। নজর থাকবে এই কর্মসূচির দিকে।

দুর্নীতির বিরুদ্ধে সুকান্ত, শুভেন্দু, দিলীপদের ধর্না

তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে আজ ধর্নায় বসছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। থাকবেন দিলীপ ঘোষও। দুপুর ২টো নাগাদ শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে তাঁদের এই কর্মসূচিটি শুরু হবে। নজর থাকবে এই খবরের দিকে।

বামেদের কেন্দ্রবিরোধী মিছিল

আজ বামেদের কেন্দ্রীয় সরকার বিরোধী মিছিল রয়েছে। বিকেল ৩টে থেকে মৌলালি থেকে তাদের এই কর্মসূচি শুরু হবে। অংশ নেবেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু এবং সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম।

আইপিএলের খবর

আগামী শুক্রবার থেকে শুরু হবে আইপিএল। তার আগে জোরকদমে প্রস্তুতি শুরু করেছে দলগুলি। নিজেদের ফ্রাঞ্চাইজিতে যোগ দিয়েছেন ক্রিকেটাররা। ইডেন গার্ডেন্সে প্রস্তুতিতে নেমেছে কলকাতা নাইট রাইডার্স। আজ আইপিএল সংক্রান্ত আরও খবরের দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যে ঝড়বৃষ্টি হল কি না এবং পূর্বাভাস কী?

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আজ বৃষ্টি হতে পারে। হালকা বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা ও শহরতলি। আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা-সহ দক্ষিণের সমস্ত জেলাতেই আগামী দুই থেকে তিন দিন বৃষ্টি চলবে। বৃষ্টি হবে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পুরুলিয়াতে।

রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজের পরবর্তী পরিস্থিতি

রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ নিয়ে বিতর্ক অব্যাহত রয়েছে। গুজরাতের সুরতের আদালত সাজা ঘোষণার পরেই যে ভাবে তড়িঘড়ি তাঁর সাংসদ পদ খারিজ করা হয়েছে তা নিয়ে সরব বিরোধীরা। একজোট হয়ে লোকসভার স্পিকারের এই সিদ্ধান্তের নিন্দা করেছে প্রায় সব বিরোধী রাজনৈতিক দল। তারই মধ্যে আবার সোমবার তাঁকে বাংলো ছাড়তে বলা হয়েছে। এই অবস্থায় আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

সংসদে বাজেট অধিবেশেন

রাহুল গান্ধীর অপসারণ ঘিরে বিতর্কের মধ্যেই আজ সংসদে অধিবেশন শুরু হচ্ছে। বেলা ১১টা নাগাদ অধিবেশন বসার কথা। নজর থাকবে এই অধিবেশনের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE