Advertisement
২৭ জুলাই ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১০

সায়নী যাবেন কি ইডি দফতরে? পশ্চিম বর্ধমানে অভিষেকের ‘রোড শো’। মমতা কেমন আছেন? কলকাতায় বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। রাজ্যের আর কোথায় কোথায় কেন্দ্রীয় বাহিনী এল।

An image of Sayani Ghosh

তৃণমূলের যুবনেত্রী সায়নী ঘোষ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৩ ০৭:০০
Share: Save:

সায়নী যাবেন কি ইডি দফতরে?

নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূলের যুবনেত্রী সায়নী ঘোষকে তলব করেছে ইডি। আজ, শুক্রবার বেলা ১১টা নাগাদ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতরে তাঁর যাওয়ার কথা। সায়নী যাবেন কি না আজ সে দিকে নজর থাকবে।

পশ্চিম বর্ধমানে অভিষেকের ‘রোড শো’

পঞ্চায়েত ভোটের প্রচারে আজ পশ্চিম বর্ধমানে যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে তাঁর ‘রোড শো’ রয়েছে। নজর থাকবে এই খবরের দিকে।

মমতা কেমন আছেন?

গত মঙ্গলবার কপ্টার-বিভ্রাটে পা এবং কোমরে চোট পেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর এমআরআই করা হয়। পরের দিন বিকেলে বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি দল মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থা পরীক্ষা করেছেন। তাঁর ফিজিওথেরাপি করানো হয়েছে। এখন বাড়িতে বিশ্রামেই রয়েছেন মুখ্যমন্ত্রী। আজ তিনি কেমন থাকেন নজর থাকবে সে দিকে।

কলকাতায় বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর

আজ কলকাতায় আসছেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। আইসিসিআর-এ গেরুয়া শিবিরের একটি অনুষ্ঠানে তাঁর যোগ দেওয়ার কথা। বিকেল ৫টা নাগাদ সেখানে বক্তব্য রাখবেন বিদেশমন্ত্রী। আজ নজর থাকবে এই খবরের দিকে।

পঞ্চায়েত ভোট ঘিরে রাজ্যের আইনশৃঙ্খলা

পঞ্চায়েত ভোট ঘিরে রাজ্যে বেশ কিছু জায়গায় অশান্তি লেগেই রয়েছে। কিছু জায়গায় রাজনৈতিক সংঘর্ষ চলছে। ডোমকল এবং কোচবিহারের একটি জায়গায় গুলি চালানোর ঘটনা ঘটে। এই অবস্থায় ভোট ঘিরে আজ রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি দিকেও নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যের আর কোথায় কোথায় কেন্দ্রীয় বাহিনী এল

কলকাতা হাই কোর্টের নির্দেশ মতো রাজ্যের এক দফা পঞ্চায়েত ভোটে মোট ৮২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসার কথা। প্রথমে ২২ কোম্পানি এবং দ্বিতীয় ধাপে ৩১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার কথা জানায় রাজ্য নির্বাচন কমিশন। ২২ জেলায় ২২ কোম্পানি বাহিনী ইতিমধ্যে পৌঁছে গিয়েছে। কমিশন এবং সেনা সূত্রে খবর, ৩১৫ কোম্পানির মধ্যে বৃহস্পতিবার পর্যন্ত ৫০ কোম্পানি রাজ্যে এসে পৌঁছেছে। ধাপে ধাপে রবিবারের মধ্যে বাকি বাহিনীর সবটা এসে পৌঁছনোর কথা। এই অবস্থায় আজ রাজ্যে কত কেন্দ্রীয় বাহিনী এল সে দিকে নজর থাকবে।

অ্যাশেজ: ইংল্যান্ড-অস্ট্রেলিয়া দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন

আজ অ্যাশেজে ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়ার খেলা রয়েছে। বিকেল সাড়ে ৩টে থেকে খেলাটি শুরু হবে। তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলার দিকে নজর থাকবে।

মণিপুরের পরিস্থিতি

প্রায় দু’মাসের বেশি সময় ধরে উত্তেজনা অব্যাহত মণিপুরে। সে রাজ্যে গোষ্ঠী সংঘর্ষে শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। প্রশাসনের তরফে একাধিক পদক্ষেপ নেওয়া হলেও অশান্তি সেখানে কিছুতেই থামছে না। পরিস্থিতি নিয়ন্ত্রণে নেমে সেনাও বিক্ষোভের মুখে পড়েছে। রাহুল গান্ধী মণিপুরে গিয়েছেন। এই অবস্থায় মণিপুরের পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

আজও রাজ্যে বজ্রবিদুৎ-সহ বৃষ্টি হবে। আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা-সহ গোটা রাজ্যে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বেশি বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের কয়েকটি জেলায়। আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত আরও খবরের দিকে।

টেট এবং এসএসসি নিয়োগ তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। এ বার তৃণমূলের যুবনেত্রী সায়নী ঘোষকে তলব করেছে ইডি। তাঁকে জিজ্ঞাসাবাদের পরে কিছু জানা গেল কিনা এবং তদন্তের অগ্রগতির দিকে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE