Advertisement
১৮ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৭

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি উদ্বেগজনক। টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কা। কোন পরিস্থিতিতে দুই কোরিয়ার দ্বন্দ্ব।

আক্রান্তের দিক থেকে গত বছরের রেকর্ড ভেঙে দিয়েছে এ বছর।

আক্রান্তের দিক থেকে গত বছরের রেকর্ড ভেঙে দিয়েছে এ বছর। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২২ ০৬:৪০
Share: Save:

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা পঞ্চাশ হাজারের কাছে পৌঁছে গিয়েছে। গত এক সপ্তাহেই নতুন করে সংক্রমিত হয়েছেন সাড়ে ৫ হাজার জন। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, আক্রান্তের দিক থেকে গত বছরের রেকর্ড ভেঙে দিয়েছে এ বছর। সব চেয়ে বেশি আক্রান্তের সংখ্যা কলকাতায়। তার পরে রয়েছে উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি-সহ অন্যান্য জেলা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ

টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কার খেলা রয়েছে। দুপুর দেড়টা নাগাদ এই খেলাটি শুরু হবে।

ভারতীয় দলের খবর

টি২০ বিশ্বকাপে আগামী রবিবার জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের খেলা রয়েছে। এই ম্যাচ জিতলে দুই নম্বর দলে প্রথম দুইয়ে জায়গা চূড়ান্ত করে নেবে রোহিত শর্মার দল। ফলে সেই মতো প্রস্তুতি শুরু হয়েছে ভারতীয় শিবিরে। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

দুই কোরিয়ার দ্বন্দ্ব

বুধবার সকালে পরীক্ষামূলক ভাবে দশটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছিল উত্তর কোরিয়া। তার মধ্যে একটি আছড়ে পড়ে দক্ষিণ কোরিয়ার উপকূলের ৬০ কিলোমিটারের মধ্যে। এর তিন ঘণ্টার মধ্যেই প্রত্যুত্তর দেয় দক্ষিণ কোরিয়া। এই ঘটনাকে কেন্দ্র করে দুই দেশের দ্বন্দ্ব তৈরি হয়েছে। আজ এই পরিস্থিতির দিকে নজর থাকবে।

অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মার খবর

চার দিন হতে চলল এখনও ভেন্টিলেশনে রয়েছেন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। এখনও তাঁর সঙ্কট কাটেনি। জ্ঞানও ফেরেনি। চিকিৎসকদের পর্যবেক্ষণে তিনি রয়েছেন। আজ ঐন্দ্রিলা কেমন থাকেন সে দিকে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

তাপমাত্রা ধীরে ধীরে কমছে। সকালের দিকে ঠান্ডা ঠান্ডা অনুভূত হচ্ছে। তবে বেলার দিকে তাপমাত্রা বাড়ছে। সকালের দিকে হালকা কুয়াশা রয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আরও কয়েক দিন এমনটা চলবে।

দিল্লির দূষণ পরিস্থিতি

দূষণের জেরে দিল্লির বাতাসের পরিস্থিতি উদ্বেগজনক। বাতাসের গুণমান একেবারে তলানিতে এসে ঠেকেছে। সেই বাতাস শ্বাস নেওয়ার জন্যও উপযোগী নয়। আর এই পরিস্থিতি সামাল দিতে বেশ কিছু পদক্ষেপ করেছে দিল্লির প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

News of the Day Dengue ICC T20 World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE