Advertisement
০২ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

অভিষেকের জনসভা আলিপুরদুয়ারে। পূর্ব মেদিনীপুরে শুভেন্দুর জনসভা। ডিএ আন্দোলনকারীদের একাংশের দিল্লিযাত্রা। চেন্নাই বিমানবন্দরের নতুন টার্মিনাল ভবনের উদ্বোধনে প্রধানমন্ত্রী।

A Photograph of TMC leader Abhishek Banerjee and BJP Leader Suvendu Adhikari

শনিবার আলিপুরদুয়ারে তৃণমূল সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং পূর্ব মেদিনীপুরের ময়নায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জনসভা রয়েছে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ০৭:১৯
Share: Save:

অভিষেকের জনসভা আলিপুরদুয়ারে

আজ শনিবার আলিপুরদুয়ারে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জনসভা রয়েছে। দুপুর ২টো নাগাদ এই সভাটি শুরু হওয়ার কথা। পঞ্চায়েত ভোটের মুখে অভিষেকের উত্তরবঙ্গের এই সভার দিকে আজ নজর থাকবে।

পূর্ব মেদিনীপুরে শুভেন্দুর জনসভা

আজ পূর্ব মেদিনীপুরের ময়নায় রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী জনসভা রয়েছে। বিকেল সাড়ে তিনটে নাগাদ এই সভাটি শুরু হওয়ার কথা। নজর থাকবে এই সভার দিকে।

ধর্না কর্মসূচি: ডিএ আন্দোলনকারীদের একাংশের দিল্লিযাত্রা

আগামী মঙ্গলবার সুপ্রিম কোর্টে রাজ্যের ডিএ মামলার শুনানি রয়েছে। তার আগে দিল্লি যাত্রার প্রস্তুতি নিচ্ছেন ডিএ আন্দোলনকারীদের একাংশ। সেখানে তাঁরা ধর্না দেবেন বলে জানিয়েছেন। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

চেন্নাই বিমানবন্দরের নতুন টার্মিনাল ভবনের উদ্বোধনে প্রধানমন্ত্রী

আজ চেন্নাই বিমানবন্দরের নতুন টার্মিনাল ভবনের উদ্বোধনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সকালের দিকে এই অনুষ্ঠানটি শুরু হওয়ার কথা। আজ নজর থাকবে এই দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আইপিএল

আজ আইপিএলে জোড়া ম্যাচ রয়েছে। প্রথম খেলাটি রয়েছে রাজস্থান বনাম দিল্লির মধ্যে। বিকেল সাড়ে ৩টে নাগাদ এই খেলাটি শুরু হবে। এ ছাড়া সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রয়েছে মুম্বই বনাম চেন্নাইয়ের খেলা।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। গত কয়েক দিন ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা কয়েক হাজারে পৌঁছেছে। মহারাষ্ট্র এবং দিল্লির মতো রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের হার অনেকটাই বেশি বলে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর। তুলনায় বাংলার অবস্থা কিছুটা ভাল। এখানে দৈনিক গড়ে ২৫-৩০ জন করোনা আক্রান্ত হচ্ছেন। এই অবস্থায় আজ সার্বিক করোনা পরিস্থিতির দিকে নজর থাকবে।

রাজ্যে ঝড়বৃষ্টি হল কি না এবং পূর্বাভাস কী?

চৈত্র মাস এখনও শেষ হয়নি, তার আগেই রাজ্যের বেশ কিছু এলাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রির কাছাকাছি পৌঁছে গিয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী সপ্তাহে কোথাও কোথাও তাপপ্রবাহ হতে পারে। কলকাতায় তাপমাত্রার পারদ ৪০ ডিগ্রি ছাড়িয়ে যাবে। তাদের পূর্বাভাস, আগামী ক'দিন রাজ্যের কোথাও আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। বরং ধীরে ধীরে গরম আরও বাড়বে। এই অবস্থায় আজ আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

নিয়োগ বিতর্ক এবং তদন্ত

স্কুলে নিয়োগ নিয়ে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। তা ঘিরে বিতর্কও তৈরি হয়েছে। চলছে বাম বনাম তৃণমূল জমানায় চাকরি হওয়া নিয়ে চাপান-উতোর। অন্য দিকে, নিয়োগ দুর্নীতি নিয়ে চলছে সিবিআই এবং ইডির তদন্ত। ধৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষ সিবিআইয়ের বিরুদ্ধে চাপ দেওয়ার অভিযোগ তুলেছেন। এই অবস্থায় আজ নজর থাকবে এই খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE