Advertisement
০২ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

দিল্লিতে অনুব্রত। আন্তর্জাতিক নারী দিবস। ত্রিপুরায় মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ। রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণের পরিস্থিতি। বিস্ফোরণ পরবর্তী ঢাকার পরিস্থিতি। মহিলাদের আইপিএল: গুজরাত-বেঙ্গালুরু।

Picture of Anubrata Mondal.

তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৩ ০৭:২২
Share: Save:

দিল্লিতে অনুব্রত

মঙ্গলবার তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে যায় ইডি। রাতেই তাঁকে আদালতে হাজির করানো হয়। বিচারক অনুব্রতকে তিন দিনের ইডি হেফাজতের নির্দেশ দেন। আজ, বুধবার নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

আন্তর্জাতিক নারী দিবস

আজ আন্তর্জাতিক নারী দিবস। সারা বিশ্ব জুড়েই পালন করা হয় দিনটি। এই উপলক্ষে কলকাতায় কয়েকটি অনুষ্ঠান রয়েছে। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

ত্রিপুরায় মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ

একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ত্রিপুরায় ক্ষমতায় ফিরেছে বিজেপি। আজ সেখানে সরকার গঠন প্রক্রিয়া শুরু হবে। শপথগ্রহণ করবেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। নজর থাকবে এই খবরের দিকে।

রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণের পরিস্থিতি

অ্যাডিনোভাইরাসের সংক্রমণে রাজ্যের বিভিন্ন হাসপাতালে একের পর এক শিশু মৃত্যুর ঘটনা ঘটছে। সংখ্যাটা বেড়েই চলেছে। বিষয়টি নিয়ে উদ্বিগ্ন চিকিৎসকেরা। অ্যাডিনোভাইরাস প্রতিরোধে রাজ্য নির্দেশিকা প্রকাশ করেছে। তার পরেও রাজ্যে কমছে না শিশু মৃত্যুর সংখ্যা। অন্য দিকে, এ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজাও। রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধী দল বিজেপি। এই অবস্থায় আজ রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণের পরিস্থিতির দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বিস্ফোরণ পরবর্তী ঢাকার পরিস্থিতি

মঙ্গলবার বাংলাদেশের গুলিস্তানের সিদ্দিকবাজার এলাকায় বিস্ফোরণকাণ্ডে ১৬ জন নিহত হয়েছেন। আহতের সংখ্যা শতাধিক। তাঁদের মধ্যে হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাধীন কয়েক জনের অবস্থা ‘গুরুতর’। ফলে মৃত্যুমিছিল দীর্ঘতর হওয়ার আশঙ্কা। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার নাজমুল হক জানিয়েছেন, আহতদের দেহে স্‌প্লিন্টারের ক্ষত রয়েছে। এই ঘটনার পরবর্তী পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

মহিলাদের আইপিএল: গুজরাত-বেঙ্গালুরু

আজ মহিলাদের আইপিএল-এ গুজরাত বনাম বেঙ্গালুরুর খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

রাজ্যে গরম কি বাড়বে, পূর্বাভাস কী?

রাজ্যে তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী। আবহাওয়া দফতর জানিয়েছে, চলতি সপ্তাহে রোদের তাপ আরও বৃদ্ধি পাবে। দক্ষিণবঙ্গে আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। তবে কোথাও কোথাও আকাশ আংশিক মেঘলা থাকবে। উত্তরবঙ্গে হালকা ঝড়বৃষ্টি হতে পারে।

ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্টের প্রস্তুতি

বৃহস্পতিবার ভারত ও অস্ট্রেলিয়ার চতুর্থ টেস্ট ম্যাচ রয়েছে। তার আগে দুই শিবিরের প্রস্তুতির দিকে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE