Advertisement
০৪ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

রেড রোডে পুজোর কার্নিভাল। সৌমেন্দু অধিকারীকে জিজ্ঞাসাবাদ ঘিরে বিতর্ক। হরিদেবপুরের অয়নের মৃত্যুরহস্য।

ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ০৭:২৮
Share: Save:

রেড রোডে পুজো কার্নিভাল

পুজো শেষ। বিগত বছরের মতো আজ, শনিবার কলকাতার রেড রোডে দুর্গাপুজোর কার্নিভাল রয়েছে। কলকাতা শহর এবং কয়েকটি জেলার প্রতিমা এনে শোভাযাত্রা করা হবে। কার্নিভালে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সৌমেন্দু অধিকারীকে জিজ্ঞাসাবাদ ঘিরে বিতর্ক

পথবাতি দুর্নীতি-সহ একাধিক মামলায় শুভেন্দু অধিকারীর ভাই তথা কাঁথি পুরসভার প্রাক্তন চেয়ারম্যান সৌমেন্দু অধিকারীকে শুক্রবার টানা জিজ্ঞাসাবাদ করে পুলিশ। ওই দিন তিনি সকাল ১০টায় ঢুকেছিলেন। ১০ ঘণ্টারও বেশি সময় তিনি কাঁথি থানায় ছিলেন। সৌমেন্দুকে পুলিশের এই তলব নিয়ে বিতর্ক শুরু হয়েছে। বিষয়টির পিছনে রাজনৈতিক প্রতিহিংসা দেখছে বিজেপি। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

হরিদেবপুরের অয়ন মৃত্যুরহস্য

দশমীর দিন প্রেমিকার বাড়িতে গিয়ে নিখোঁজ হয়ে গিয়েছিলেন হরিদেবপুরের যুবক অয়ন মণ্ডল। শুক্রবার মগরাহাট থেকে তাঁর মৃতদেহ উদ্ধার হয়েছে। তবে এই মৃত্যুর ঘটনা নিয়ে রহস্য রয়েছে। এই ঘটনার তদন্ত দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

মহিলাদের এশিয়া কাপে ভারত-বাংলাদেশ

আজ মহিলাদের এশিয়া কাপে ভারত ও বাংলাদেশের ম্যাচ রয়েছে। দুপুর ১টা নাগাদ খেলাটি শুরু হবে।

জলপাইগুড়ির মাল নদীতে হড়পা বান পরবর্তী পরিস্থিতি

জলপাইগুড়ির মাল নদীতে হড়পা বান পরবর্তী পরিস্থিতির দিকে আজ নজর থাকবে। বিষয়টি নিয়ে রাজনৈতিক তরজা শুরু হয়েছে। হড়পা বানের কারণ খুঁজতে গিয়ে ‘ম্যানমেড’ (মানুষের তৈরি) বলে দাবি করেছে বিজেপির প্রতিনিধি দল। মাল নদীতে ঠাকুর বিসর্জন দিতে গিয়ে আট জনের মৃত্যুর ঘটনায় প্রশাসনকে দায়ী করে তারা। পাল্টা বার্তা দিয়েছে রাজ্যের শাসকদলও।

আইএসএল: বেঙ্গালুরু এফসি-নর্থইস্ট ইউনাইটেড

আজ আইএসএলে বেঙ্গালুরু এফসি বনাম নর্থইস্ট ইউনাইটেডের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

রাজে কমছে না ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। পুজোর পর আক্রান্তের সংখ্যা ফের বাড়ছে। সবচেয়ে বেশি সংক্রমণ ছড়িয়েছে কলকাতা, উত্তর ২৪ পরগনা ও হাওড়া জেলায়।

আবহাওয়া কেমন?

লক্ষ্মীপুজোর আগের দিন, শনিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় হালকা বৃষ্টি হতে পারে। বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE