Advertisement
০২ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

বীরভূমে শুভেন্দুর জনসভা। কর্নাটকে ব্যাঘ্র প্রকল্পের কর্মসূচিতে প্রধানমন্ত্রী। ধর্না দিতে ডিএ আন্দোলনকারীদের দ্বিতীয় একদলের দিল্লিযাত্রা। রিষড়া-কোন্নগরে বামেদের সম্প্রীতি মিছিল।

A Photograph of Suvendu Adhikari

রবিবার বীরভূমে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জনসভা রয়েছে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ ০৭:১৮
Share: Save:

বীরভূমে শুভেন্দুর জনসভা

আজ, রবিবার বীরভূমে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জনসভা রয়েছে। বিকেল সাড়ে ৩টে নাগাদ এই সভাটি শুরু হওয়ার কথা।

কর্নাটকে ব্যাঘ্র প্রকল্পের কর্মসূচিতে প্রধানমন্ত্রী

আজ কর্নাটকে ব্যাঘ্র প্রকল্পের কর্মসূচিতে যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বেলা ১১টা নাগাদ এই কর্মসূচিটি শুরু হবে। নজর থাকবে এই খবরের দিকে।

ধর্না কর্মসূচি: ডিএ আন্দোলনকারীদের দ্বিতীয় একদলের দিল্লিযাত্রা

আগামী মঙ্গলবার সুপ্রিম কোর্টে রাজ্যের ডিএ মামলার শুনানি রয়েছে। ওই সময়ে দিল্লিতে ধর্না কর্মসূচির ডাক দিয়েছে সরকারি কর্মচারীদের একাংশ। সেই মতো রাজধানীতে পাড়ি দিতে শুরু করেছেন তাঁরা। আজ ডিএ আন্দোলনকারীদের দ্বিতীয় একদলের দিল্লিযাত্রা রয়েছে। নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

রিষড়া-কোন্নগরে বামেদের সম্প্রীতি মিছিল

গত সপ্তাহে অশান্তিতে উত্তপ্ত হয়েছিল রিষড়া। আজ সেখানে সম্প্রীতির মিছিলের কর্মসূচি নিয়েছে বামেরা। রিষড়া-কোন্নগর এলাকায় তাদের মিছিলটি হওয়ার কথা। থাকবেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুও। নজর থাকবে এই খবরের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আইপিএল

আজ আইপিএলে জোড়া ম্যাচ রয়েছে। প্রথম খেলাটি বিকেল সাড়ে ৩টে কলকাতা ও গুজরাতের মধ্যে শুরু হবে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রয়েছে হায়দরাবাদ বনাম পঞ্জাবের খেলা।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। গত কয়েক দিন ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা কয়েক হাজারে পৌঁছেছে। মহারাষ্ট্র এবং দিল্লির মতো রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের হার অনেকটাই বেশি বলে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর। তুলনায় বাংলার অবস্থা কিছুটা ভাল। এখানে দৈনিক গড়ে ২৫-৩০ জন করোনা আক্রান্ত হচ্ছেন। এই অবস্থায় আজ সার্বিক করোনা পরিস্থিতির দিকে নজর থাকবে।

গরম কি আরও বাড়বে?

চৈত্র মাস এখনও শেষ হয়নি, তার আগেই রাজ্যের বেশ কিছু এলাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রির কাছাকাছি পৌঁছে গিয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী সপ্তাহে কোথাও কোথাও তাপপ্রবাহ হতে পারে। কলকাতায় তাপমাত্রার পারদ ৪০ ডিগ্রি ছাড়িয়ে যাবে। শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছুঁতে পারে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের কাছে। আগামী ৫ দিনে রাজ্যের জেলাগুলিতে তাপমাত্রা ২-৪ ডিগ্রি বৃদ্ধি পেতে পারে। গরম আরও বাড়বে। ফলে গরম থেকে অস্বস্তি কাটার এখনই সম্ভাবনা নেই।

নিয়োগ বিতর্ক এবং তদন্ত

স্কুলে নিয়োগ নিয়ে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। তা ঘিরে বিতর্কও তৈরি হয়েছে। চলছে বাম বনাম তৃণমূল জমানায় চাকরি হওয়া নিয়ে চাপান-উতোর। অন্য দিকে, নিয়োগ দুর্নীতি নিয়ে চলছে সিবিআই এবং ইডির তদন্ত। ধৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষ সিবিআইয়ের বিরুদ্ধে চাপ দেওয়ার অভিযোগ তুলেছেন। এই অবস্থায় আজ নজর থাকবে এই খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE