Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Congress

ঝালদা-কাণ্ডে রাজভবনে বিক্ষোভ কংগ্রেসের

কংগ্রেস কর্মী-সমর্থকদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তির পরে প্রায় ৫০ জনকে গ্রেফতার করে লালবাজারে নিয়ে যাওয়া হয়।

রাজভবনের সামনে মিছিল ও বিক্ষোভ কংগ্রেসের।

রাজভবনের সামনে মিছিল ও বিক্ষোভ কংগ্রেসের। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ০৭:৩৬
Share: Save:

আইনি লড়াইয়ের পাশাপাশি ঝালদা পুরসভার ঘটনায় পথেও প্রতিবাদে নেমেছে কংগ্রেস। রাজ্য সরকার তথা শাসক দল গণতন্ত্রকে হত্যা করছে, এই অভিযোগে সোমবার রাজভবনের সামনে বিক্ষোভ দেখিয়েছেন কংগ্রেস নেতা-কর্মীরা। সেই বিক্ষোভ ঘিরে রাজভবন সংলগ্ন রাস্তায় এ দিন ধুন্ধুমার বাধে। কংগ্রেস কর্মী-সমর্থকদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তির পরে প্রায় ৫০ জনকে গ্রেফতার করে লালবাজারে নিয়ে যাওয়া হয়।

ঝালদার ঘটনায় রাজ্যপাল সি ভি আনন্দ বোসের দ্রুত হস্তক্ষেপ চেয়ে চিঠি দিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। কংগ্রেস নেতাদের বক্তব্য, রাজ্যপালের দৃষ্টি আকর্ষণের জন্যই রাজভবনের সামনে বিক্ষোভ কর্মসূচি ছিল। প্রদীপ প্রসাদ, রানা রায় চৌধুরী, সুমন পাল, আশুতোষ চট্টোপাধ্যায়, শাদাব খান-সহ কলকাতার সাংগঠনিক জেলার সভাপতি এবং কংগ্রেস নেতৃত্ব বিক্ষোভে শামিল হয়েছিলেন। প্রদেশ কংগ্রেসের মুখপাত্র সৌম্য আইচ রায়ের বক্তব্য, ‘‘গণতন্ত্রের খুনি তৃণমূল সরকার! সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের পরেও বোর্ড গঠনের অনুমতি দেওয়া হচ্ছে না। গণতন্ত্র রক্ষার জন্য প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর নেতৃত্বে এই লড়াই থেকে কোনও ভাবেই কংগ্রেস পিছিয়ে আসবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Jhalda
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE