Advertisement
০৫ মে ২০২৪
Congress

রাহুলের কথা বলেই ‘ভারত জোড়ো’ নদিয়ায়

কংগ্রেস নেতাদের দাবি, সাগর থেকে পাহাড় পদযাত্রা উপলক্ষে এ দিনও রাস্তার দু’পাশে সাধারণ মানুষ যে ভাবে উৎসাহ দেখিয়েছেন, তা তাঁদের উজ্জীবিত করেছে।

হরিণঘাটা থেকে চাকদহের পথে প্রদেশ কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’।

হরিণঘাটা থেকে চাকদহের পথে প্রদেশ কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ০৮:১৫
Share: Save:

উত্তর ২৪ পরগনার পর্ব মিটিয়ে প্রদেশ কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’ এ বার ঢুকল নদিয়া জেলায়। হরিণঘাটার কাছে আনন্দপুর থেকে চাকদহ চৌমাথা পর্যন্ত পদযাত্রা হয়েছে নবম দিনে। নদিয়া জেলায় বৃহস্পতিবার পদযাত্রার নেতৃত্বে ছিলেন প্রদেশ কংগ্রেস নেতা শুভঙ্কর সরকার। ক‌ংগ্রেস নেতাদের দাবি, সাগর থেকে পাহাড় পদযাত্রা উপলক্ষে এ দিনও রাস্তার দু’পাশে সাধারণ মানুষ যে ভাবে উৎসাহ দেখিয়েছেন, তা তাঁদের উজ্জীবিত করেছে। পদযাত্রায় ছিলেন প্রদেশ কংগ্রেসের প্রীতম ঘোষ, মিতা চক্রবর্তী, প্রদেশ যুব কংগ্রেস সভাপতি আজ়হার মল্লিক, অর্ঘ্য গণ, ছাত্র পরিষদের রাজ্য সভাপতি সৌরভ প্রসাদ, নদিয়া জেলা কংগ্রেস সভাপতি অসীম সাহা প্রমুখ। শুভঙ্কর বলেন, ‘‘রাহুল গান্ধী ‘ভারত জোড়ো যাত্রা’ শুরু করার সময়ে নানা কথা বলা হয়েছিল। এখন তাঁর পদযাত্রা ঘিরেই গণ-উন্মাদনা তৈরি হয়েছে দেশে।’’ তাঁর আরও বক্তব্য, ‘‘সংবিধানের মর্যাদা রক্ষা করা হচ্ছে না। আরএসএস-বিজেপি এবং তৃণমূল কংগ্রেসের মধ্যে সামনে যতই লড়াই হোক, দু’দলই মানুষকে নিয়ে ভাগাভাগি করছে। মানুষের প্রকৃত সমস্যার দিকে কেন্দ্র বা রাজ্য সরকার, কারওরই নজর নেই। দুই শাসক দলের লড়াইয়ের নামে নাটক চলছে, বিপন্ন হচ্ছেন মানুষ।’’ নদিয়া জেলায় পদযাত্রা চলবে আজ, শুক্রবারও। পরের দিন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর জেলা মুর্শিদাবাদের নেতৃত্বের হাতে গঙ্গাসাগরের মাটির কলস তুলে দেওয়ার কথা নদিয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Bharat Jodo Yatra Nadia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE