Advertisement
০১ মে ২০২৪
Congress

অসুর-কাণ্ডে ব্যবস্থা কই, বিক্ষোভে কংগ্রেস

কংগ্রেস নেতাদের অভিযোগ, গান্ধীজি’র আদলে অসুর বানিয়ে শুধু গান্ধীই নয়, দেশের স্বাধীনতা সংগ্রাম এবং দুর্গা পুজোরও অবমাননা করা হয়েছে। এমন কাণ্ড ঘটানোর পিছনে বাংলাকে অশান্ত করার উদ্দেশ্য আছে বলেও তাঁদের অভিযোগ।

গান্ধীর ছবি নিয়ে কসবা থানার সামনে কংগ্রেসের বিক্ষোভ।

গান্ধীর ছবি নিয়ে কসবা থানার সামনে কংগ্রেসের বিক্ষোভ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ০৬:১১
Share: Save:

বিতর্ক সামনে এসেছিল ঠিক এক সপ্তাহ আগে। দুর্গা পুজোয় মোহনদাস কর্মচন্দ গান্ধীর আদলে অসুর রাখার ঘটনায় উদ্যোক্তাদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হয়নি, সেই প্রশ্ন তুলে লক্ষ্মী পুজোর দিন কসবা থানার সামনে বিক্ষোভ দেখাল কংগ্রেস। রুবি পার্কের ওই পুজোর উদ্যাক্তা অখিল ভারতীয় হিন্দু মহাসভার বিরুদ্ধে আগেই এফআইআর দায়ের করা হয়েছে কংগ্রেসের তরফে। লালবাজারে এফআইআর করেছে সিপিআই (এম-এল) লিবারেশনও। গান্ধীর ছবি নিয়ে বিক্ষোভের পাশাপাশি ওই ঘটনায় প্রশাসনিক পদক্ষেপ দাবি করে মুখ্যমন্ত্রীর উদ্দেশে রবিবার কসবা থানায় চিঠি জমা দেওয়া হয়েছে দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেসের তরফে। বিক্ষোভে ছিলেন প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক আশুতোষ চট্টোপাধ্যায়, দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেস সভাপতি প্রদীপ প্রসাদ, সুবীর চৌধুরী, পলাশ বাগচীরা। উদ্যোক্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া না হলে লালবাজার অভিযানের হুঁশিয়ারি দিয়েছেন প্রদীপ। কংগ্রেস নেতাদের অভিযোগ, গান্ধীজি’র আদলে অসুর বানিয়ে শুধু গান্ধীই নয়, দেশের স্বাধীনতা সংগ্রাম এবং দুর্গা পুজোরও অবমাননা করা হয়েছে। এমন কাণ্ড ঘটানোর পিছনে বাংলাকে অশান্ত করার উদ্দেশ্য আছে বলেও তাঁদের অভিযোগ। রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ অবশ্য বলেন, ‘‘এটা প্রশাসনের ব্যাপার। তবে উৎসবের মধ্যে এটা স্পর্শকাতর বিষয় ছিল। তখন প্রশাসন কড়া ব্যবস্থা নিতে গেলে ‘পুজোয় পুলিশ পাঠিয়েছে’ বলে বিজেপি পাল্টা হইচই শুরু করে দিত!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Gandhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE