Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
Congress

পদযাত্রার প্রস্তুতিতে অসিত, নেপালেরা

প্রাক্তন বিধায়ক অসিত মিত্র, নেপাল মাহাতো, মনোজ চক্রবর্তী, শঙ্কর মালাকারেরা এই প্রস্তুতির দায়িত্বে থাকবেন বলে মঙ্গলবার বিধান ভবনে এই সংক্রান্ত বৈঠকে ঠিক হয়েছে।

‘ভারত জোড়ো যাত্রা’ কর্মসূচিতে কেরলে রাহুল গান্ধী।

‘ভারত জোড়ো যাত্রা’ কর্মসূচিতে কেরলে রাহুল গান্ধী। ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ ০৮:২১
Share: Save:

আগামী ডিসেম্বরে ‘ভারত জোড়ো যাত্রা’র অঙ্গ হিসেবে বাংলায় পদযাত্রার কর্মসূচি নিয়েছে কংগ্রেস। সেই কর্মসূচির প্রস্তুতির প্রক্রিয়ায় এ বার যুক্ত করা হল দলের প্রাক্তন বিধায়ক তথা বিদায়ী প্রদেশ কংগ্রেস নেতাদের। যে সব জেলা দিয়ে ওই পদযাত্রা যাওয়ার কথা, সেখানকার জেলা নেতৃত্ব ও অন্য পদাধিকারীদের সঙ্গে আলোচনা সাপেক্ষে যাত্রার পথ ও অন্যান্য বিষয় চূড়ান্ত করার দায়িত্ব দেওয়া হয়েছে ওই নেতাদের। প্রাক্তন বিধায়ক অসিত মিত্র, নেপাল মাহাতো, মনোজ চক্রবর্তী, শঙ্কর মালাকারেরা এই প্রস্তুতির দায়িত্বে থাকবেন বলে মঙ্গলবার বিধান ভবনে এই সংক্রান্ত বৈঠকে ঠিক হয়েছে। পূর্ব মেদিনীপুরের দিঘা এবং দক্ষিণ ২৪ পরগনায় কপিল মুনির আশ্রম ছুঁয়ে দু’টি পদযাত্রা শুরু হবে আগামী ২৮ ডিসেম্বর। কলকাতায় দুই পদযাত্রা মিলিত হয়ে তার পরে ৩৪ নম্বর জাতীয় সড়ক ধরে নদিয়া, মুর্শিদাবাদ, মালদহ হয়ে উত্তরবঙ্গে ঢুকবে। বাংলায় ‘ভারত জোড়ো যাত্রা’র সমন্বয়ের ভারপ্রাপ্ত নেতা প্রদীপ ভট্টাচার্য এ দিন বৈঠকের পরে বলেছেন, ‘‘মাসাধিক কাল এই পদযাত্রা চলবে। কোন জেলায় কত দিন লাগবে, কী ধরনের কর্মসূচি থাকবে, সেই বিষয়গুলো জেলা নেতৃত্বের সঙ্গে বসে ঠিক করার জন্য কিছু নেতাকে দায়িত্ব দেওয়া হয়েছে।’’ এই পদযাত্রা উপলক্ষে প্রিয়ঙ্কা গান্ধী বঢরাকে বাংলায় নিয়ে আসার জন্য এআইসিসি-কে অনুরোধ জানানো হয়েছে প্রদেশ কংগ্রেসের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE