Advertisement
২৭ এপ্রিল ২০২৪
bakkhali

Frazerganj: বকখালির সৈকতে ঘুরে বেড়াচ্ছিলেন পর্যটকরা, কান ধরে ওঠবোস করিয়ে বিতর্কে পুলিশ!

ফ্রেজারগঞ্জ কোস্টাল থানার পুলিশের পদক্ষেপের বিরুদ্ধে সরব মানবাধিকার সংগঠন এপিডিআর। রাজ্য পুলিশের ডিজির কাছে লিখিত অভিযোগ করেছে তারা।

এই ছবি ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে, যা ঘিরে তৈরি হয়েছে বিতর্ক।

এই ছবি ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে, যা ঘিরে তৈরি হয়েছে বিতর্ক।

নিজস্ব সংবাদদাতা
বকখালি শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২১ ০৬:৩২
Share: Save:

প্রাকৃতিক দুর্যোগের আশঙ্কায় সমুদ্র-সৈকতে ঘোরাফেরা করা যাবে না বলে গত কয়েক দিন ধরে প্রচার চালাচ্ছিল পুলিশ-প্রশাসন। টহলও চলছিল। পুলিশকর্মীদের চোখে পড়ে, কলকাতা থেকে আসা পর্যটকদের একটি দলের কয়েক জন ঘুরে বেড়াচ্ছেন বালুকাবেলায়।

‘শাস্তি’ হিসেবে দলের এক ব্যক্তিকে কান ধরে ওঠবোস করানোর অভিযোগ উঠেছে কর্তব্যরত কনস্টেবলের বিরুদ্ধে। শনিবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার বকখালিতে। সেই ছবি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায় (তার সত্যতা যাচাই করেনি আনন্দবাজার)।

ফ্রেজারগঞ্জ কোস্টাল থানার পুলিশের এই পদক্ষেপের বিরুদ্ধে সরব হয়েছে মানবাধিকার সংগঠন এপিডিআর। সংগঠনের জেলা শাখার বক্তব্য, কেউ আইন ভাঙলে সাজা হতেই পারে। কিন্তু তা বলে এক জন পুলিশকর্মী আইন নিজের হাতে তুলে নিতে পারেন না। রাজ্য ও জাতীয় মানবাধিকার কমিশন এবং রাজ্য পুলিশের ডিজির কাছে লিখিত অভিযোগ করেছে তারা।

লকডাউনের প্রথম পর্যায়েও বিধিভঙ্গকারীদের রাস্তায় কান ধরে ওঠবোস করানোয় বিতর্ক দানা বেধেছিল পুলিশের ভূমিকা নিয়ে। পরে মুখ্যমন্ত্রী পুলিশকে সংযত থাকার নির্দেশ দেন।

বকখালির ঘটনা প্রসঙ্গে সুন্দরবন পুলিশ জেলার পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় বলেন, ‘‘বিষয়টি আমাদের নজরে এসেছে। বিভাগীয় তদন্ত শুরু করেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bakkhali Police constable
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE