Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

ক্রমশ দাপট কমছে করোনার, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪০৬, সুস্থ হলেন ৪৯৩ জন

রাজ্যে এখন সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৪৭০।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২১ ২১:৫৪
Share: Save:

ক্রমে দাপট কমছে করোনার। রাজ্য জুড়ে ধীরে ধীরে কমছে করোনা সংক্রমণের হার। সুস্থ হচ্ছেন অনেকেই। মাঝে ৪০০-এর নীচে করোনার দৈনিক সংক্রমণ নেমে এসেছিল। শুক্রবার তা সামান্য বেড়ে হল ৪০৬। কিন্তু উল্টোদিকে শুক্রবার সুস্থ হয়েছে ৪৯৩ জন। সংক্রমণের থেকে সুস্থতার পরিমাণ অপেক্ষাকৃত বেশি।

রাজ্যে এখন সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৪৭০। শুক্রবার পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৫ লক্ষ ৬৭ হাজার ৩০৪ জন। সুস্থ হয়েছে ৫ লক্ষ ৫০ হাজার ৭৩৭ জন। রাজ্যে শেষ ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৮ জনের। সব মিলিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৯৭। যোগ বিয়োগের হিসাব করলে দেখা যাবে, শুক্রবার রাজ্য সক্রিয় রোগীর সংখ্যা কমেছে ৯৫ জন।

দৈনিক নমুনা পরীক্ষার সংখ্যা শেষ ২৪ ঘণ্টায় দাঁড়িয়েছে ২৮ হাজার ১৭১ জন। শুক্রবার পর্যন্ত রাজ্যে মোট করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৭ লক্ষ ৭৯ হাজার ৮৪০টি। রাজ্যে কাজ করছে মোট ১০২টি পরীক্ষাগার। চলতি সপ্তাহেই পরীক্ষাগারের তালিকায় আরও নতুন দুটি কেন্দ্র যুক্ত হয়েছে।

রাজ্যে শুধুমাত্র করোনা চিকিৎসার হাসপাতাল রয়েছে ১০১টি। সরকারি হাসপাতাল রয়েছে ৪৪টি। বেসরকারি হাসপাতাল ৫৭টি। মোট ১২ হাজার ৪৪০টি শয্যা রয়েছে করোনা চিকিৎসার জন্য। রাজ্যে গৃহে নিভৃতবাসে রয়েছেন ৬৭ হাজার ৮১৮ জন মানুষ। করোনা মোকাবিলায় রাজ্যে সক্রিয় রয়েছে ২০০টি নিরাপদ আবাস, সেখানে রয়েছে ১১ হাজার ৫৭টি শয্যা।

জেলা ভিত্তিক পরিসংখ্যানে দেখা যাচ্ছে, এখনও পর্যন্ত কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ২৭ হাজার ১৮৫। অন্য দিকে এর পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ২০ হাজার ৯৬৯। কলকাতায় সক্রিয় রোগীর ১ হাজার ২৬৮, উত্তর ২৪ পরগনার সক্রিয় রোগীর সংখ্যা ১ হাজার ৬৫৯। এখন পর্যন্ত কলকাতায় করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৫৫ জনের। উত্তর ২৪ পরগনায় করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৪৪৯ জনের। সংক্রমণ ও মৃত্যুর তালিকায় এই দুই জেলাই রাজ্যে সবার উপরে রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal COVID-19 Coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE