Advertisement
২৩ এপ্রিল ২০২৪
buddhadeb bhattacharya

Covid: করোনা হয়নি বুদ্ধদেবের কন্যা সুচেতনার, থাকেন অন্যত্র, জানালেন নিজেই

বুধবার সকালে আনন্দবাজার ডিজিটালে এই মর্মে খবর প্রকাশিত হয়েছিল যে, সুচেতনাও করোনা পজিটিভ এবং তিনি পাম অ্যাভিনিউয়ের ফ্ল্যাটেই রয়েছেন।

বুদ্ধদেব ভট্টাচার্যের কন্যা সুচেতনা।

বুদ্ধদেব ভট্টাচার্যের কন্যা সুচেতনা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২১ ১৪:৩৫
Share: Save:

করোনা হয়নি বুদ্ধদেব ভট্টাচার্যের কন্যা সুচেতনার। বুধবার তিনি নিজেই আনন্দবাজার ডিজিটালের সঙ্গে যোগাযোগ করে ওই কথা জানিয়েছেন। সুচেতনা জানিয়েছেন, পাম অ্যাভিনিউয়ের ফ্ল্যাটেও তিনি থাকেন না। থাকেন দক্ষিণ কলকাতার অন্যত্র। অসুস্থ পিতার শরীরের কথা ভেবেই। শেষ বার শ্বাসকষ্ট নিয়ে বুদ্ধদেব যখন হাসপাতালে ভর্তি হয়েছিলেন, তার পর তিনি বাড়ি ফেরার পর থেকেই তাঁর কন্যা অন্যত্র থাকেন।

প্রসঙ্গত, বুধবার সকালে আনন্দবাজার ডিজিটালে এই মর্মে খবর প্রকাশিত হয়েছিল যে, সুচেতনাও করোনা পজিটিভ এবং তিনি পাম অ্যাভিনিউয়ের ফ্ল্যাটেই রয়েছেন। প্রাথমিক ভাবে সুচেতনার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তখনই তা করা যায়নি। তবে খবরটি ঠিক ছিল না। খবরটি প্রকাশিত হওয়ার অল্পক্ষণের মধ্যেই সেটি সরিয়ে নেওয়া হয়। কিন্তু ততক্ষণে বিষয়টি সাধারণ্যে পৌঁছে গিয়েছে। পৌঁছেছে সুচেতনার কাছেও। তিনি তার পরেই সরাসরি আনন্দবাজার ডিজিটালে যোগাযোগ করে জানান, খবরটি ভুল। তাঁর করোনা তো হয়েইনি। এমনকি, তাঁর করোনা পরীক্ষাও হয়নি।

পাশাপাশিই সুচেতনা জানান, গতবার তাঁর বাবা হাসপাতাল থেকে ফেরার পরেই করোনা পরিস্থিতির কথা ভেবে তিনি ওই দু’কামরার ছোট্ট ফ্ল্যাট ছেড়ে অন্যত্র থাকার সিদ্ধান্ত নেন। এখনও তিনি সেখানেই থাকছেন। ঘটনাচক্রে, কয়েক মাস আগে বুদ্ধদেব যখন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন, তখন করোনার প্রথম তরঙ্গ এসে গিয়েছে। কিন্তু তখন তিনি করোনায় আক্রান্ত হননি। ঘটনাচক্রে, এখন তিনি এবং তাঁর স্ত্রী মীরাদেবী দু’জনেই করোনায় আক্রান্ত হয়েছেন। বুদ্ধদেব বাড়িতেই রয়েছেন। তাঁকে অক্সিজেন দেওয়া হচ্ছে। মীরা ভর্তি রয়েছেন দক্ষিণ কলকাতার আলিপুরের একটি হাসপাতালে। সেখানে তাঁর চিকিৎসা চলছে।

সুচেতনার সম্পর্কে কিছুক্ষণের জন্য হলেও ভুল খবর প্রকাশের জন্য আনন্দবাজার ডিজিটালের তরফে দুঃখপ্রকাশ করা হয়েছে। নিঃশর্তে ক্ষমাপ্রার্থনা করা হয়েছে তিনি এবং তাঁর পরিবারের কাছেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

buddhadeb bhattacharya Cornavirus in West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE