Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

মাত্র ৭২ ঘণ্টায় কলকাতায় তৈরি হল ২০০ শয্যার কোভিড হাসপাতাল

কোভিড রোগীদের চিকিৎসায় কিশোর ভারতী স্টেডিয়ামের অস্থায়ী হাসপাতালে ২০০টি শয্যার ব্যবস্থা করা হয়েছে। এই উদ্যোগে শামিল হয়েছে রাজ্য সরকারও।

কোভিড রোগীদের চিকিৎসায় কিশোর ভারতী স্টেডিয়ামের অস্থায়ী হাসপাতালে ২০০টি শয্যার ব্যবস্থা করা হয়েছে।

কোভিড রোগীদের চিকিৎসায় কিশোর ভারতী স্টেডিয়ামের অস্থায়ী হাসপাতালে ২০০টি শয্যার ব্যবস্থা করা হয়েছে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২১ ২১:৫৯
Share: Save:

মাত্র ৭২ ঘণ্টার মধ্যে কলকাতার কিশোর ভারতী স্টেডিয়ামকে অস্থায়ী কোভিড হাসপাতালে পরিণত করলেন মেডিকা সুপার স্পেশালিটি হাসপাতাল কর্তৃপক্ষ। এই উদ্যোগে যাবতীয় সহায়তা করেছে আইটিসি লিমিটেড। এই খবর টুইট করে জানিয়েছে ওই বহুজাতিক সংস্থাটি।

ওই সংস্থা সূত্রে খবর, কোভিড রোগীদের চিকিৎসায় কিশোর ভারতী স্টেডিয়ামের অস্থায়ী হাসপাতালে ২০০টি শয্যার ব্যবস্থা করা হয়েছে। এই উদ্যোগে শামিল হয়েছে রাজ্য সরকারও।

—নিজস্ব চিত্র।

রাজ্যে কোভিড আক্রান্তের সংখ্যা প্রতি দিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে। শনিবার রাতে স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৫১২ জন। এই নিয়ে টানা ৪ দিন ধরে আক্রান্তের সংখ্যা ১৭ হাজার বা তার বেশি ছাড়িয়ে গেল।

—নিজস্ব চিত্র।

এই আবহে এ রাজ্যে কোভিড রোগীদের চিকিৎসার জন্য যাবতীয় বন্দোবস্ত করতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। হাসপাতালের বেড যাতে অপ্রতুল না হয়ে পড়ে, সে দিকেও কড়া নজর রাখা হচ্ছে। পাশাপাশি, কোভিড রোগীদের চিকিৎসার জন্য অক্সিজেনের চাহিদা মেটাতে তৎপর হয়েছে রাজ্য সরকার।

—নিজস্ব চিত্র।

রাজ্য প্রশাসনের পাশাপাশি চিকিৎসা পরিষেবায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বিভিন্ন বেসরকারি সংস্থাগুলিও। মেডিকা-র সঙ্গে হাত মিলিয়ে এ বার সে কাজে দেখা গেল শহরেরই এক বহুজাতিক সংস্থাকে। মাত্র ৩ দিনের রেকর্ড সময়ে শহরে গড়ে তোলা হল কোভিড হাসপাতাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE