Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Covid in West Bengal: রাজ্যে দৈনিক সংক্রমণ ফের অনেকটাই বাড়ল, শতাধিক নতুন আক্রান্ত উত্তর ২৪ পরগনাতেই

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৪ অগস্ট ২০২১ ১৯:৪২
রাজ্যের করোনা পরিসংখ্যান

রাজ্যের করোনা পরিসংখ্যান
গ্রাফিক: শৌভিক দেবনাথ

রাজ্যে পর পর দু’দিন বাড়ল দৈনিক আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮২৬ জন। তার মধ্যে শুধুমাত্র উত্তর ২৪ পরগনাতেই আক্রান্তের সংখ্যা ১১৬।

স্বাস্থ্য দফতর প্রকাশিত বুধবারের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৫ লক্ষ ৩০ হাজার ৮৫০ জন। বাংলায় মোট সংক্রমণের হার ৯.৬৩ শতাংশ। দৈনিক সংক্রমণের হার অবশ্য মাত্র ১.৩৯ শতাংশ। দৈনিক সংক্রমণের হার কমলেও মোট সংক্রমণের হার এখনও দেশের অনেক রাজ্যের থেকেই বেশি রয়েছে বাংলায়।

জেলাগুলির মধ্যে নতুন আক্রান্তের নিরিখে উত্তর ২৪ পরগনার পরেই রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় শহরে ৭৭ জন আক্রান্ত হয়েছেন। এ ছাড়া দার্জিলিং (৬৪), দক্ষিণ ২৪ পরগনা (৫৬) ও হুগলিতে (৫১) আক্রান্তের সংখ্যা ৫০-এর বেশি।

Advertisement

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১০ জনের। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় মারা গিয়েছেন চার জন। রাজ্যে করোনায় মোট ১৮ হাজার ১৮০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনা ছাড়া নদিয়ায় দুই এবং কালিম্পং, বাঁকুড়া, কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনায় এক জন করে মারা গিয়েছেন।

দেশের অনেক রাজ্যে যেখানে নমুনা পরীক্ষার সংখ্যা লাখের বেশি সেখানে এখনও অনেকটাই পিছিয়ে রয়েছে বাংলা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৫২ হাজার ৪৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখনও পর্যন্ত মোট ১ কোটি ৫৯ লক্ষ ৩ হাজার ৩১৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এক দিনে রাজ্যে টিকা পেয়েছেন ৪ লক্ষ ৩১ হাজার ৪০১ জন। এখনও পর্যন্ত রাজ্যের মোট ৩ কোটি ৬ লক্ষ ৮০ হাজার ৮৩৯ জন কোভিড টিকা পেয়েছেন।

আরও পড়ুন

Advertisement