Advertisement
০৬ মে ২০২৪
Coronavirus in West Bengal

রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেল ১,৭০০, শুধু কলকাতাতেই আক্রান্ত বেড়ে ৫১৩

রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনে দেখা গিয়েছে, আক্রান্তের নিরিখে প্রথম দুই স্থানে রয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগনার। তারপর  দক্ষিণ ২৪ পরগনা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২১ ২২:৫৮
Share: Save:

রাজ্যে করোনা সংক্রমণ বাড়ছে লাফিয়ে লাফিয়ে। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ হাজার ৭৩৩। যেখানে এপ্রিলের প্রথম দিনে সংক্রমণ ছিল ১ হাজার ২৭৪। দৈনিক সংক্রমণের হার ৪.৯৪ শতাংশ থেকে বেড়ে একলাফে পৌঁছে গিয়েছে ৬.৪২ শতাংশে। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় সংক্রমণ সর্বাধিক। দুই জেলায় যথাক্রমে ৫১৩ ও ৩৩১ জন করোনা আক্রান্ত হয়েছেন। ফলে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৭ হাজার ৬৯২।

রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনে দেখা গিয়েছে, আক্রান্তের নিরিখে প্রথম দুই স্থানে রয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগনার পরেই দক্ষিণ ২৪ পরগনা। সেখানে শেষ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১৭৩। হাওড়ায় এই একই সময়ে আক্রান্ত হয়েছে ১৫৯ জন। বীরভুম জেলাতেও বাড়ছে সংক্রমণ। সেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ১৫৮ জন। পশ্চিম বর্ধমান জেলাতে নতুন করে ৯২ জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। হুগলি জেলাতে শেষ ২৪ ঘণ্টায় ৮০ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। সব মিলিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৮৯ হাজার ১০৩। সামান্য বেড়ে দৈনিক পরীক্ষার সংখ্যাও। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে ২৬ হাজার ৯৮৬ জনের করোনা পরীক্ষা করা হয়েছে।

সংক্রমণ বৃদ্ধির ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ৫ লক্ষ ৮৯ হাজার ৯২২-এ। রাজ্যে এখনও পর্যন্ত সুস্থ হয়েছে ৫ লক্ষ ৭১ হাজার ৮৯৫ জন। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে ৪ জনের করোনায় মৃত্যু হয়েছে। এর ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৩৩৫-এ।

করোনা সংক্রমণ বাড়লেও সমান তালে চলছে টিকাকরণের কাজ। বৃহস্পতিবারের তুলনায় রাজ্যে দৈনিক টিকাকরণের পরিমাণ বেড়েছে ৫০ হাজারেরও বেশি। শেষ ২৪ ঘণ্টার রাজ্যে ১ লক্ষ ৮৯ হাজার ১০৩ জনকে টিকা দেওয়া হয়েছে। মোট টিকাকরণের সংখ্য়া গিয়ে দাঁড়িয়েছে ৫৪ লক্ষ ১৯ হাজার ২৬৯-এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Coronavirus in West Bengal Corona virus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE