Advertisement
১৯ এপ্রিল ২০২৪
COVID-19

Coronavirus in West Bengal: রাজ্যে করোনায় নতুন সংক্রমণ সাড়ে ৭০০-র কাছে, কলকাতায় ফের শতাধিক আক্রান্ত

স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কলকাতায় ১৩০ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। উত্তর ২৪ পরগনায় আরও ১২৪ জন আক্রান্ত হয়েছেন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২১ ২২:০২
Share: Save:

রাজ্যে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা ফের সাড়ে ৭০০-র কাছাকাছি পৌঁছল। এই নিয়ে টানা দু’দিন। কলকাতা এবং উত্তর ২৪ পরগনা, দু’জায়গাতেই শতাধিক করে আক্রান্ত হয়েছেন। সেই সঙ্গে, গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃতের সংখ্যা ফের দুই অঙ্কের ঘরে গিয়েছে। তবে দৈনিক টিকাকরণ আগের দিনের তুলনায় একধাক্কায় অনেকটাই কমেছে।

শুক্রবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭৪৪ জনের মধ্যে করোনার সংক্রমণ ধরা পড়েছে। ওই সময়ের মধ্যে কলকাতায় ১৩০ জন বাসিন্দার কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। উত্তর ২৪ পরগনায় আরও ১২৪ জন আক্রান্ত হয়েছেন। এ ছাড়া, দক্ষিণ ২৪ পরগনায় ৫৮, নদিয়ায় ৫৭, দার্জিলিং এবং হাওড়ায় ৫২ জন করে বাসিন্দার মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। হুগলিতে আরও ৫১ জন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। সেই সঙ্গে, রাজ্যের প্রায় প্রতিটি জেলায় কমবেশি সংক্রমিত হয়েছেন। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট ১৫ লক্ষ ৬৪ হাজার ৮৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যদিও এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ১৮ হাজার ৭১৬।

গত ২৪ ঘণ্টায় ১৩ জন আক্রান্তের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় ৪, কলকাতায় ৩, নদিয়ায় ২ জন মারা গিয়েছেন। দার্জিলিং, দুই মেদিনীপুর এবং হাওড়ায় ১ জন করে আক্রান্তের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত ১৮ হাজার ৭১৬ জন রোগী মারা গিয়েছেন।

আগের দিনের তুলনায় দৈনিক টিকাকরণ ফের নিম্নমুখী হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। শুক্রবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, তার আগের ২৪ ঘণ্টায় ৪ লক্ষ ৮৯ হাজার ৩৩৩ জনকে টিকা দেওয়া হয়েছে। দৈনিক সংক্রমণের হারও আগের দিনের তুলনায় বেড়ে দাঁড়িয়েছে ১.৭৭ শতাংশে। যদিও এর মোট হার কমে হয়েছ ৮.৭৩ শতাংশ।

দৈনিক টিকাকরণ নিম্নমুখী হলেও গত ২৪ ঘণ্টায় কোভিড পরীক্ষার সংখ্যা বেড়েছে। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, ওই সময়ের মধ্যে ৪২ হাজার ১১৩টি কোভিড পরীক্ষা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 Coronavirus Coronavirus in West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE