Advertisement
০৪ মে ২০২৪
Corona

Coronavirus in West Bengal: দৈনিক টিকাকরণ অনেকটাই কমে ৮৪ হাজার ৫৯৫, সক্রিয় রোগী এখনও ২১ হাজারের বেশি

স্বাস্থ্য দফতর জানিয়েছে, উত্তর ২৪ পরগনা জেলায় নতুন আক্রান্ত ১৮৬ জন। অন্য দিকে, এ শহরে আরও ১৬৪ জনের মধ্যে করোনার সংক্রমণ ধরা পড়েছে।

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২১ ২১:৩০
Share: Save:

রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ফের কমলেও কোভিড রোগীর মৃত্যুর সংখ্যা ফের ৩০ পার করল। তবে গত ২৪ ঘণ্টায় উল্লেখযোগ্য ভাবে কমেছে টিকাকরণের সংখ্যা। ওই সময়ে ৫০ হাজারের বেশি কোভিড পরীক্ষা হলেও সংক্রমণের দৈনিক ও মোট হার নিম্নমুখী হয়েছে।

রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত সোমবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭৬১ জন। উত্তর ২৪ পরগনা এবং কলকাতায় দৈনিক সংক্রমণ আগের দিনের থেকে কমেছে। উত্তর ২৪ পরগনা জেলায় নতুন আক্রান্ত ১৮৬ জন। অন্য দিকে, কলকাতায় আরও ১৬৪ জনের মধ্যে করোনার সংক্রমণ ধরা পড়েছে। জলপাইগুড়ি (১০৮), দার্জিলিং এবং পশ্চিম মেদিনীপুর (১৬৩) ছাড়াও পূর্ব মেদিনীপুর (১১৫) জেলাতেও নতুন আক্রান্ত সংখ্যা ফের ১০০-র গণ্ডি পার করেছে। সব মিলিয়ে রাজ্যে মোট ১৪ লক্ষ ৯৬ হাজার ৭১০ জনের মধ্যে সংক্রমণ ছড়াল বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা কমে হয়েছে ২১ হাজার ৫৮০।

রবিবার স্বাস্থ্য দফতর জানিয়েছিল, প্রায় আড়াই মাস পরে কোভিডে আক্রান্ত মৃতের সংখ্যা ৩০-এর নীচে হয়েছে। তবে গত ২৪ ঘণ্টায় তা বেড়ে হয়েছে ৩২। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় ৯, কলকাতায় ৭, দক্ষিণ ২৪ পরগনায় ৫, হুগলিতে ৪, উত্তর দিনাজপুরে ২, কোচবিহার, নদিয়া, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান এবং হাওড়ায় ১ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১৭ হাজার ৬৪৪ জন কোভিডে মারা গিয়েছেন।

দৈনিক সংক্রমণ কমলেও গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাকরণের সংখ্যা একধাক্কায় নেমে হয়েছে ৮৪ হাজার ৫৯৫। সেই সঙ্গে কোভিড পরীক্ষাও কমে হয়েছে ৫০ হাজার ৫। তবে গত কয়েক দিন ধরে সংক্রমণ ক্রমশ কমতে থাকায় এর দৈনিক হার নিম্নমুখী হয়ে দাঁড়িয়েছে ৩.৬৭ শতাংশে। অন্য দিকে, গত ২৪ ঘণ্টায় সংক্রমণের মোট হার সামান্য কমে ১০.৬১ শতাংশে দাঁড়িয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE