Advertisement
১৯ মে ২০২৪
Coronavirus in West Bengal

নমুনা পরীক্ষা বাড়লেও ১ শতাংশের উপরে সংক্রমণের হার, দৈনিক আক্রান্তে শীর্ষে কলকাতা

মঙ্গলবার রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১৮৮ জন। এর মধ্যে কলকাতায় সর্বোচ্চ (৬৬)।

এক নজরে রাজ্যের করোনা পরিস্থিতি।

এক নজরে রাজ্যের করোনা পরিস্থিতি। গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২১ ২৩:১৬
Share: Save:

নমুনা পরীক্ষা সোমবারের তুলনায় কিছুটা বাড়ল। তাতে সংক্রমণের হার কিছুটা নামল বটে, কিন্তু তা ১ শতাংশের উপরেই আটকে রইল। এই নিয়ে দু’দিন ধরে রাজ্যে সংক্রমণের হার ১ শতাংশের উপরে। সেই সঙ্গে গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যায় ফের এক বার শীর্ষ স্থানে চলে গেল কলকাতা।

মঙ্গলবার রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১৮৮ জন। এর মধ্যে কলকাতায় সর্বোচ্চ (৬৬)। দৈনিক আক্রান্তের সংখ্যার নিরিখে দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা (৫০)। এ ছাড়া হাওড়া (১৬) এবং হুগলি (১১)-তে দৈনিক সংক্রমিতের সংখ্যা দুই অঙ্কে রয়েছে। উত্তরবঙ্গের কালিম্পং, দক্ষিণ দিনাজপুর এবং দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদে নতুন করে আক্রান্তের হদিশ মেলেনি গত ২৪ ঘণ্টায়। রাজ্যে মোট আক্রান্ত এখন ৫ লক্ষ ৭৭ হাজার ২৬ জন।

সোমবার রাজ্যে নমুনা পরীক্ষা হয়েছিল ১৪ হাজার ৪১২টি। মঙ্গলবার তা বেড়ে হয়েছে ১৭ হাজার ২৩৮। এর মধ্যে ১৮৮ জনের শরীরে করোনাভাইরাসের হদিশ মিলেছে। তার ফলে সংক্রমণের হার ১.০৯ শতাংশ। প্রতিদিন যত সংখ্যক নমুনা পরীক্ষা হয়, তার মধ্যে যত রিপোর্ট পজিটিভ আসে তার শতকরা হারকেই ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে এক জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। মৃত কলকাতার বাসিন্দা। এই নিয়ে কলকাতায় ৩ হাজার ১০৩ জনের মৃত্যু হল। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ১০ হাজার ২৮১ জন।

মঙ্গলবার করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৯৮ জন। এই নিয়ে রাজ্যে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠলেন ৫ লক্ষ ৬৩ হাজার ৬০১ জন। সুস্থের সংখ্যা সর্বোচ্চ কলকাতা (১,২৫,৭০৮)-য়। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা (১,২০,২২১)। রাজ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী রয়েছেন ৩ হাজার ১৪৪ জন। মঙ্গলবার রাজ্যে টিকা দেওয়া হয়েছে ১ লক্ষ ৩৮ হাজার ১৫৪ জনকে। রাজ্যে এখনও পর্যন্ত মোট টিকাকরণ হয়েছে ১৭ লক্ষ ৩০ হাজার ২২ জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Coronavirus in West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE