Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Coornavirus

মে মাসে বাড়তে পারে সংক্রমণ, জলপাইগুড়ির ৩ হাসপাতালে অক্সিজেন কনসেনট্রেটর বসানোর কাজ শুরু

সংক্রমণ বৃদ্ধির জন্য নির্বাচনী মরসুমে ভিন্ রাজ্য থেকে আসা নেতা ও কেন্দ্রীয় বাহিনীর আনাগোনাকেই দায়ী করা হচ্ছে।

সাংবাদিক বৈঠকে ওএসডি সুশান্ত রায়।

সাংবাদিক বৈঠকে ওএসডি সুশান্ত রায়। ছবি: ভিডিয়ো গ্র্যাব।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২১ ১৬:৪৮
Share: Save:

আগামী দিনে জলপাইগুড়িতে করোনার প্রকোপ আরও বাড়তে পারে বলে আশঙ্কা ওএসডি সুশান্ত রায়ের। তাই আগামী সতর্ক হয়ে যাওয়া উচিত বলে মনে করছেন তিনি। এর জন্য যে যে এলাকায় সংক্রমিতর সংখ্যা তুলনামূলক বেশি, সেই জায়গাগুলিকে চিহ্নিত করে মাইক্রো কনটেনমেন্ট জোন গড়ে তোলা হবে বলে জানালেন।

শুক্রবার জলপাইগুড়ি জেলা সদর হাসপাতালে সাংবাদিক বৈঠক করেন ওএসডি। সেখানে তিনি জানান, ভোটগণনা হয়ে গেলেই কাজ শুরু হয়ে যাবে। জলপাইগুড়ি সদর হাসপাতাল, সুপার স্পেশ্যালিটি হাসপাতাল এবং মালবাজার সুপার স্পেশ্যালিটি হাসপাতালের প্রত্যেকটিতে একটি করে অক্সিন কনসেনট্রেটর বসানোর কাজ শুরু হয়েছে এবং আগামী এক মাসের মধ্যে তা সম্পূর্ণ হয়ে যাবে বলেও জানান তিনি।

কলকাতার মতো না হলেও, জলপাইগুড়িতে এই মুহূর্তে দৈনিক সংক্রমণ ১০০-র উপরেই রয়েছে। এখনও পর্যন্ত ১৭ হাজার ৫৪৬ জন মানুষ করোনায় সংক্রমিত হয়েছেন সেখানে। করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ১৯০। ১৫ মে থেকে ১৫ জুন পর্যন্ত এই সংখ্যার আরও বৃদ্ধি ঘটতে পারে বলে জানিয়েছেন তিনি। তবে জেলায় আচমকা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার জন্য নির্বাচনী মরসুমে ভিন্ রাজ্য থেকে আসা রাজনীতিক এবং কেন্দ্রীয় বাহিনীর আনাগোনাকে ও সমাবেশকেই দায়ী করেছেন ওসএসডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE