Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
Coronavirus

৩ হাজার আইসোলেশন বেডের ‘করোনা হাসপাতাল’ হচ্ছে মেডিক্যাল কলেজে

এ দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হাসপাতালগুলিতে স্বাস্থ্য ব্যবস্থা খতিয়ে দেখতে ‘সারপ্রাইজ ভিজিট’ করেন।

কলকাতা মেডিক্যাল কলেজে তৈরি হচ্ছে করোনার চিকিৎসা ব্যবস্থা।

কলকাতা মেডিক্যাল কলেজে তৈরি হচ্ছে করোনার চিকিৎসা ব্যবস্থা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২০ ২০:২৫
Share: Save:

করোনাভাইরাসের মোকাবিলায় কলকাতা মেডিক্যাল কলেজকে বিশেষ ভাবে তৈরি রাখার চিন্তাভাবনা শুরু হয়েছিল আগেই। এ বার তাতে সিলমোহরও পড়ে গেল। রাজ্যের মধ্যে একমাত্র মেডিক্যাল কলেজকে ‘করোনা হাসপাতাল’ হিসাবে চিন্থিত করে তিন হাজার আইসোলেশন বেড তৈরির পদক্ষেপ শুরু হল মঙ্গলবার।

এ দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হাসপাতালগুলিতে স্বাস্থ্য ব্যবস্থা খতিয়ে দেখতে ‘সারপ্রাইজ ভিজিট’ করেন। আরজি কর হাসপাতাল ঘুরে তিনি কলকাতা মেডিক্যাল কলেজেও গিয়েছিলেন। হাসপাতালের সুপার ইন্দ্রণীল বিশ্বাস-সহ পদস্থ আধিকারিকদের সঙ্গে তিনি কথা বলেন। করোনা মোকাবিলায় যা যা দরকার স্বাস্থ্য দফতরের সঙ্গে সমন্বয় রেখে চলতে বলেন তিনি।

মেডিক্যাল কলেজ সূত্রে খবর, আপাতত সেখানকার সুপার স্পেশ্যালিটি বিল্ডিংয়ে ৩০০ বেড তৈরি রাখা হচ্ছে। এর পর ধাপে ধাপে তা বাড়ানো হবে। আগেই স্বাস্থ্য দফতরের কর্তারা ওই বিল্ডিংয়ের পরিকাঠামো খতিয়ে দেখে ছাড়পত্র দিয়েছেন। করোনা মোকাবিলায় মেডিক্যালে তিন হাজার আইসোলেশন বেড তৈরি রাখারও চেষ্টা চলেছে। আগামী শনিবার থেকে মেডিক্যাল কলেজে করোনা সন্দেহে রোগীদের ভর্তির প্রক্রিয়াও শুরু হয়ে যাবে। চিকিৎসার প্রয়োজনে যা যা দরকার, সেই সরঞ্জামও চলে আসবে বলে মেডিক্যাল কলেজ সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুন: আজ মধ্যরাত থেকে সারা দেশে তিন সপ্তাহের লকডাউন, ঘোষণা প্রধানমন্ত্রীর

আরও পড়ুন: দেশে পাঁচশো ছাড়াল আক্রান্তের সংখ্যা, বিশ্বে মৃত ১৬ হাজার: করোনা আপডেট এক নজরে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE