Advertisement
১৭ জুন ২০২৪
Corona

রাজ্যে নতুন সংক্রমণ ফের বেড়ে ২৭৭, মোট টিকাকরণ প্রায় ২১ লক্ষ

এই প্রথম রাজ্যে ১ লক্ষেরও বেশি ষাটোর্ধ্ব এবং কো-মর্বিড বয়স্ককে টিকা দেওয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২১ ২৩:৫১
Share: Save:

প্রায় ২১ লক্ষের কাছাকাছি টিকা দেওয়া হলেও ২৪ ঘণ্টায় রাজ্যে আড়াইশোরও বেশি করোনায় আক্রান্ত হলেন। তবে আগের দিনের থেকে দৈনিক মৃ্তের সংখ্যা কমল। পাশাপাশি, এই প্রথম রাজ্যে ১ লক্ষেরও বেশি ষাটোর্ধ্ব এবং কো-মর্বিড বয়স্ককে টিকা দেওয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

শুক্রবার রাতে রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, আক্রান্তের মোট সংখ্যা সাড়ে ৫ লক্ষেরও বেশি। এখনও পর্যন্ত মোট ৫ লক্ষ ৭৭ হাজার ৭৮৮ জনের মধ্যে এই ভাইরাস ছড়িয়েছে। তবে এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৬৪ হাজার ৩৬৮ জন। ফলে এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ৩ হাজার ১৩৩।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্য জুড়ে মোট ১৯ হাজার ৩৭৬টি কোভিড টেস্ট করা হয়েছে। তার মধ্যে পজিটিভ রিপোর্ট এসেছে ২৭৭টি। প্রতি দিন যত কোভিড টেস্ট করা হচ্ছে এবং তার মধ্যে প্রতি ১০০ জনে যত সংখ্যকের কোভিড রিপোর্ট পজিটিভ আসছে, তাকে ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়। শুক্রবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় তা দাঁড়িয়েছে ১.৪৩ শতাংশে। তবে মোট সংক্রমণের হার হয়েছে ৬.৫৭ শতাংশ।

দেশের অন্যান্য রাজ্যের মতোই এ রাজ্যে টিকাকরণ কর্মসূচি চলছে। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্য জুড়ে ৬৬ হাজার ৬৬৩ জনকে করোনার টিকা দেওয়া হয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত টিকা নিয়েছেন ২০ লক্ষ ৯২ হাজার ২৬২ জন।

স্বাস্থ্য় দফতর জানিয়েছে, রাজ্যে কোভিডে আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত ১০ হাজার ২৮৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য়ে গত ২৪ ঘণ্টায় ১ জন মারা গিয়েছেন।

গোটা রাজ্যের মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় আক্রান্তের সংখ্যা ৮৩। তা ছাড়া, উত্তর ২৪ পরগনায় ৭১ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে।

কলকাতায় এখনও পর্যন্ত ১ লক্ষ ৩০ হাজারেরও বেশি আক্রান্ত হয়েছেন বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর। তবে তার মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ২৫ হাজারেরও বেশি কোভিড রোগী। এই মুহূর্তে এ শহরে সক্রিয় রোগীর সংখ্যা ১ হাজার ২৪৮ জন। পাশাপাশি, কলকাতায় ৩ হাজার ১০৬ জনের মৃত্যু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Coronavirus in West Bengal COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE