Advertisement
০২ মে ২০২৪
Coronavirus in West Bengal

রাজ্যে টিকাকরণ বাড়ল, কিন্তু নতুন সংক্রমণও বেড়ে পর পর ২ দিন পৌনে ৩০০-তে

কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা আগের দিনের থেকে বেড়েছে। অন্য দিকে, টিকার নেওয়ার সংখ্যা বাড়লেও দৈনিক কোভিড টেস্টের সংখ্যা বেশ কমেছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২১ ২২:৫৬
Share: Save:

রাজ্যে দৈনিক টিকাকরণের সংখ্যা একধাক্কায় অনেকটাই বাড়ল। গত ২৪ ঘণ্টায় প্রায় ২ লক্ষ টিকা নিয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। তবে একই সঙ্গে গত দু'দিনে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ফের পৌনে ৩০০-র বেশি।

শনিবার রাতে স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১ লক্ষ ৯৯ হাজার ২২৪ জনকে টিকা দেওয়া হয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত এ রাজ্যে মোট ২২ লক্ষ ৯১ হাজার ৪৮৬ জনের টিকাকরণ করা হয়েছে।

করোনার টিকাকরণের সংখ্যা বাড়লেও কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা ৯০ পার করেছে। শনিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় এ শহরে ৯৪ জনের মধ্যে করোনার সংক্রমণ দেখা দিয়েছে। শুক্রবারের সেই সংখ্যাটা ছিল ৮৩।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, কলকাতায় মোট ১ লক্ষ ৩০ হাজার ৪০২ জন কোভিডে আক্রান্ত হয়েছেন। তবে তার মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ২৬ হাজার ৪১ জন। ফলে এই মুহূর্তে এ শহরে সক্রিয় কোভিড রোগীর সংখ্যা ১ হাজার ২৫৫। কলকাতায় কোভিডে আক্রান্ত হয়ে ৩ হাজারেরও বেশি রোগীর মৃত্যু হয়েছে। অন্য দিকে, রাজ্য জুড়ে মোট মৃত্যুর সংখ্যা ১০ হাজার ২৮৮।

কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা বাড়লেও রাজ্য জুড়ে কোভিডে আক্রান্তের সংখ্যা ফের আড়াইশোর গণ্ডি পার করেছে। এই নিয়ে টানা ৪ দিন এমনটা হল।

রাজ্যে গত ২৪ ঘণ্টায় টিকাকরণের সংখ্যা বাড়লেও দৈনিক কোভিড টেস্ট আগের দিনের থেকে কম করা হয়েছে। শুক্রবারের বুলেটিনে দেখা গিয়েছিল, দৈনিক ১৯ হাজারেরও বেশি কোভিড টেস্ট করা হয়েছে। তবে শনিবার স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১৭ হাজার ৮৩৫টি কোভিড টেস্ট করা হয়েছে। তার মধ্যে ২৭৬ জনের রিপোর্ট পজিটিভ এসেছে।

প্রতি দিন যত কোভিড টেস্ট করা হচ্ছে এবং তার মধ্যে প্রতি ১০০ জনে যত সংখ্যকের কোভিড রিপোর্ট পজিটিভ আসছে, তাকে ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়। শনিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় তা দাঁড়িয়েছে ১.৭৮ শতাংশে। তবে মোট সংক্রমণের হার হয়েছে ৬.৫৬ শতাংশ।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত রাজ্যে মোট ৫ লক্ষ ৭৮ হাজার ৬৪ জন আক্রান্ত হয়েছেন। তবে তার মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৬৪ হাজার ৬৩৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ২৬৯ জন কোভিড রোগী সেরে উঠেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE