Advertisement
১৭ মে ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: বেড়েই চলেছে সংক্রমণ, রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ফের ২০ হাজারের কাছাকাছি

রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা সামান্য কমে হয়েছে ১৫৯। বৃহস্পতিবার রাজ্যে করোনায় মৃত্যু হয় ১৬২ জনের।

এক নজরে রাজ্যের করোনা পরিস্থিতি।

এক নজরে রাজ্যের করোনা পরিস্থিতি। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২১ ২০:৫৯
Share: Save:

রাজ্যে দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা ফের বাড়ল। শুক্রবার রাতে প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্তের সংখ্যা ফের ১৯,৮৪৭। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ১৯,০৯১।

গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় নতুন করে ৪,২৪০ জন সংক্রমিত হয়েছেন। কলকাতায় আক্রান্ত প্রায় ৩,৫৬০ জন। হুগলিতে ১,৩৯৩, দক্ষিণ২৪ পরগনায় ১,২৯৭, হাওড়ায় ১,২৪৬, নদিয়ায় ১,০৯১ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। এই নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১২ লক্ষ ২৯ হাজার ৮০৫ জন।

আক্রান্তের সংখ্যা বাড়লেও সংক্রমণের হার (পজিটিভিটি রেট) গত ২৪ ঘণ্টায় কিছুটা কমে হয়েছে ২৪.৫৯ শতাংশ। তার আগের ২৪ ঘণ্টায় তা ছিল ২৬.৯১ শতাংশ। প্রসঙ্গত, প্রতি দিন যে সংখ্যক কোভিড টেস্ট করা হয়, তার মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আসে, তাকেই ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৭৭,৬২৭ জনের। যা তার আগের ২৪ ঘণ্টার তুলনায় (৭০,৬৩৮) বেশ কিছুটা বেশি।

রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা সামান্য কমে হয়েছে ১৫৯। এর মধ্যে উত্তর ২৪ পরগনায় মারা গিয়েছেন ৪৭ জন। ৩৩ জন কলকাতায়। এ ছাড়া পশ্চিম বর্ধমানে১২, নদিয়ায় ৯, দক্ষিণ ২৪ পরগনায় ৮ এবং দার্জিলিঙে ৭ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাজ্যে করোনায় মৃত্যু হয়েছিল ১৬২ জনের। সব মিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১৪,০৫৪ জনের।

রাজ্যে গত ২৪ ঘণ্টায় টিকাকরণ হয়েছে ১ লক্ষ ৭৮ হাজার ৮৬৩ জনের। এর ফলে রাজ্যে মোট টিকাকরণ হল ১ কোটি ২৯ লক্ষ ৩২ হাজার ৮১১ জনের। যা তার আগের দিনের তুলনায় (৬৩,১১২) তুলনায় দ্বিগুণের বেশি। আগামী দিনে দৈনিক টিকাকরণের সংখ্যা আরও গতি পাবে বলেই মনে করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৯,০১৭ জন করোনা আক্রান্ত। এর ফলে রাজ্যে করোনা থেকে সুস্থ হয়ে ওঠার মোট সংখ্যা এখন দাঁড়াল ১০ লক্ষ ৮৩ হাজার ৫৭০।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE