Advertisement
১৯ মে ২০২৪
Coronavirus in West Bengal

সন্ধ্যার পর দোকানে নিষিদ্ধ আড্ডা, প্রয়োজনে গ্রেফতার, সংক্রমণ রুখতে নির্দেশিকা ধূপগুড়িতে

রবিবারের বৈঠকের পর শহরের শপিং মলগুলোতে শারীরিক দূরত্ব বজায় রাখার জন্য করা নির্দেশিকা জারি করা হয়।

রবিবার ধূপগুড়ি পুরসভায় প্রশাসনিক বৈঠক।

রবিবার ধূপগুড়ি পুরসভায় প্রশাসনিক বৈঠক। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২১ ২০:২৮
Share: Save:

করোনার সংক্রমণ রুখতে সন্ধ্যার পর দোকানে-বাজারে বসে আড্ডা দেওয়া নিষিদ্ধ করল জলপাইগুড়ি জেলা প্রশাসন। এর অন্যথা করলে প্রয়োজনে গ্রেফতারও করতে পারে পুলিশ। ধূপগুড়িতে করোনার মোকাবিলায় এমন কড়া পদক্ষেপ করল জেলা প্রশাসন। রবিবার এ নিয়ে একগুচ্ছ নির্দেশিকা জারি করা হয়েছে।

রবিবার ধূপগুড়ি পুরসভায় একটি প্রশাসনিক বৈঠক করেন জেলা প্রশাসনের শীর্ষকর্তারা। ডেপুটি ম্যাজিস্ট্রেট অরিন্দম বিশ্বাস ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন পুরসভার ভাইস চেয়ারম্যান রাজেশকুমার সিংহ, ধূপগুড়ি থানার পুলিশ এবং অন্যান্য দফরের আধিকারিক।

ধূপগুড়ির শপিং মলগুলোতে শারীরিক দূরত্ব বজায় রাখার জন্য নির্দেশিকা জারি করা হবে বলে রবিবারের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়া, শহরে অযথা আড্ডা বা বাজারে ভিড় বন্ধ করার বিষয়ে সচেষ্ট হয়েছে প্রশাসন। সন্ধ্যার পর শহরের সমস্ত আড্ডা বা জমায়েত বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজেশকুমার বলেন, “করোনাবিধি পালনে এ সমস্ত নির্দেশ পুলিশকে দেওয়া হয়েছে। রাতের বেলা বিনা কারণে আড্ডা দিলে গ্রেফতার করা হবে। এমনকি, শহর জুড়ে মাস্ক বিতরণ, দোকানে দোকানে স্যানিটাইজার রাখাও বাধ্যতামূলক করা হয়েছে। রাতের বেলা দোকানে-বাজারে আড্ডা রুখতে পুলিশ কড়া পদক্ষেপ করবে।”

জলপাইগুড়ির ডেপুটি ম্যাজিস্ট্রেট অরিন্দম বিশ্বাস বলেন, “জেলাশাসকের নির্দেশে রবিবার বৈঠক করা হয়েছে। সাধারণ মানুষকে সচেতন করার জন্য প্রচারে জোর দেওয়া হবে। সমস্ত দোকানে মাস্ক ছাড়া কেনাবেচা নিষিদ্ধ করা হয়েছে।” তিনি জানিয়েছেন, এই নির্দেশিকাগুলি সঠিক ভাবে পালন হচ্ছে কি না, তার উপরেও নজরদারি চালাবে পুরসভা এবং পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE