Advertisement
২০ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

কোভিড রোগীদের জন্য ধূপগুড়িতে হবে ১০০ শয্যার সেফ হোম, সিদ্ধান্ত প্রশাসনের

রাজ্যের অন্যান্য প্রান্তে সেফ হোম তৈরি করা হলেও ধূপগুড়িতে তা ছিল না।

 ধূপগুড়িতে সেফ হোম পরিদর্শনে প্রশাসনিক আধিকারিকেরা।

ধূপগুড়িতে সেফ হোম পরিদর্শনে প্রশাসনিক আধিকারিকেরা। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ০৮ মে ২০২১ ১৮:৩৭
Share: Save:

ধূপগুড়িতে সেফ হোম তৈরি করায় উদ্যোগী হল স্বাস্থ্য দফতর এবং ব্লক প্রশাসন। রাজ্য সরকারের তরফে প্রত্যেক ব্লকে সেফ হোম নির্মাণের বিষয়ে আগেই নির্দেশিকা দেওয়া হয়েছিল। কয়েকটি এলাকায় তা তৈরি হলেও ধূপগুড়িতে কোনও সেফ হোম ছিল না। তবে রাজ্যের অন্যান্য প্রান্তের মতো ধূপগুড়ি শহর এবং তার পার্শ্ববর্তী এলাকাতেও করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। এই আবহে ধূপগুড়ি গার্লস কলেজে কোভিড রোগীদের জন্য সেফ হোম গড়ে তোলার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

প্রশাসন সূত্রে খবর, প্রাথমিক পর্যায়ে গার্লস কলেজে ১০০ শয্যার সেফ হোম চালু করা হবে। মহিলা-পুরুষ নির্বিশেষে সমস্ত রোগীকেই রাখা হবে এই সেফ হোমে।

শনিবার ধূপগুড়ি ব্লক স্বাস্থ্য আধিকারিক সুরজিৎ ঘোষ এবং ব্লক উন্নয়ন দফতরের আধিকারিকেরা গার্লস কলেজের সেফ হোম পরিদর্শন করেন। সুরজিৎ বলেন, “প্রাথমিক পর্যায়ে ধূপগুড়ি এবং বানারহাট ব্লকের জন্য ধূপগুড়ি গার্লস কলেজকে সেফ হোমে পরিণত করা হচ্ছে। পরবর্তীকালে আক্রান্তের সংখ্যা এবং চাহিদা অনুযায়ী সেফ হোমের সংখ্যা বাড়ানো হবে। প্রথম দিকে এখানে ১০০টি বেড রাখা হয়েছে। পাশাপাশি, সব সময়ের জন্য চিকিৎসক, নার্স এবং অক্সিজেনের ব্যবস্থা রয়েছে। কোভিড পজিটিভ রোগীদের প্রয়োজনে সব রকম পরিষেবা এখানে দেওয়া হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE