×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মে ২০২১ ই-পেপার

পশ্চিম মেদিনীপুরে বাড়ছে করোনা, সকলকে টিকা দেওয়ার জন্য মোর্চার স্মারকলিপি

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর ১৭ এপ্রিল ২০২১ ২১:২৭
খড়্গপুর মহকুমাশাসকে স্মারকলিপি সংযুক্ত মোর্চার নেতৃত্বের।

খড়্গপুর মহকুমাশাসকে স্মারকলিপি সংযুক্ত মোর্চার নেতৃত্বের।
—নিজস্ব চিত্র।

করোনার টিকা দেওয়ার দাবিতে খড়্গপুর মহকুমাশাসককে স্মারকলিপি দিল সংযুক্ত মোর্চার খড়্গপুর শহরের শাখা। শনিবার দুপুরে খড়্গপুর মহকুমাশাসকের সঙ্গে দেখা করে লিখিত ভাবে নিজেদের দাবি জানিয়ে আসেন সংযুক্ত মোর্চার নেতৃত্ব।

খড়্গপুর কেন্দ্রে মোর্চার প্রার্থী রীতা শর্মা এই কর্মসূচিতে নেতৃত্ব দেন। মোর্চার তরফে টিকাকরণের পাশাপাশি ৭ দফা দাবি জানানো হয়েছে। অন্য দিকে, মেদিনীপুর জেলা বিচারকের কাছে আইনজীবীদের পক্ষ থেকে দেখা করে টিকাকরণেরও আবেদন করা হয়। শনিবার আইনজীবী তীর্থঙ্কর ভকত, শক্তিপদ দাস অধিকারীরা দাবি করেন, আদালতের কাজের সঙ্গে যুক্তদের সকলকে করোনার প্রতিষেধক দেওয়ার ব্যবস্থা করতে হবে।

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর, গত দু’দিনে জেলায় ১৪৭ জন নতুন করে আক্রান্ত হয়েছে। এর মধ্যে শুধুমাত্র শুক্রবার আক্রান্ত হয়েছেন ৮৯ জন। শনিবারও মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল, খড়্গপুর, ঘাটাল এবং শালবনি হাসপাতালে করোনা আক্রান্তের ভিড় দেখা গিয়েছে।

Advertisement

মেদিনীপুর শহরে করোনা নিয়ে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে প্রচারাভিযানে নেমেছে কোতোয়ালি থানার পুলিশ। শনিবার প্ল্যাকার্ড-সহ শহরের বিভিন্ন রাস্তায় ঘুরে এই প্রচারাভিযান চালান তারা। এই কর্মসূচির অঙ্গ হিসাবে মাস্কবিহীন পথচলতি মানুষজনের হাতে মাস্ক তুলে দেন পুলিশকর্মীরা। সেই সঙ্গে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বার না হওয়ারও আবেদন করেন তাঁরা।

Advertisement