Advertisement
১৯ মে ২০২৪
Covid 19

Covid 19: রাজ্যে করোনা সংক্রমণের হার বাড়ল অনেকটাই, নতুন আক্রান্তের সংখ্যায় শীর্ষে কলকাতা

শেষ ২৪ ঘণ্টায় কলকাতায় ২০৫ জন নতুন আক্রান্তের সন্ধান মিলেছে। তার পরে তালিকায় রয়েছে উত্তর ২৪ পরগনা। সে জেলায় দৈনিক আক্রান্তের সংখ্যা ৯৪।

রাজ্যের করোনা চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২১ ২০:২৭
Share: Save:

রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ কিছুটা কমলেও অনেকটাই বেড়েছে সংক্রমণের হার। সোমবার রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিনে দেখা গিয়েছে, আগের ২৪ ঘণ্টায় রাজ্যে মোট ৪৭ হাজারের কিছু বেশি করোনা পরীক্ষা করা হয়েছিল। শেষ ২৪ ঘণ্টায় সেই সংখ্যা কমে হয়েছে ২৯ হাজার ১১২। সেই তুলনায় দৈনিক সংক্রমণ কমেনি। ফলে দৈনিক সংক্রমণের হার যেখানে ছিল ১.৯৩ শতাংশ, তা বেড়ে হয়েছে ২.৪৯ শতাংশ। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ৭২৫।

স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিনে দেখা গিয়েছে, সোমবারের পর রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লক্ষ ৯৩ হাজার ৬৩৩ জন। কিছুটা কমেছে সক্রিয় রোগীর সংখ্যা। সোমবারের পর সক্রিয় রোগীর সংখ্যা এসে দাঁড়িয়েছে ৮ হাজার ১৪৬। দৈনিক সুস্থতার সংখ্যা ৮৬৭। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে আট জনের, এর ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ বাজার ১৪৯ জন।

জেলা ভিত্তিক পরিসংখ্যানে দেখা গিয়েছে, রাজ্যে সংক্রমণের তালিকার শীর্ষে রয়েছে কলকাতা। শেষ ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে ২০৫ জন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। তার পরে তালিকায় রয়েছে উত্তর ২৪ পরগনা, তবে সেই জেলায় দৈনিক সংক্রমণ নেমে এসেছে ১০০-এর নীচে। শেষ ২৪ ঘণ্টায় সে জেলায় আক্রান্তের সংখ্যা ৯৪। এর পরে তালিকায় রয়েছে দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়া, এই দুই জেলার দৈনিক সংক্রমণের পরিমাণ ৭৯ ও ৭৪। এ ছাড়া হুগলি (৪৮), পশ্চিম মেদিনীপুরে (৩১) জন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। রাজ্যে দৈনিক টিকাকরণের পরিমাণও কমেছে অনেকটা। শেষ ২৪ ঘণ্টায় টিকা পেয়েছে দু’লক্ষ ৬৮ হাজার ৪৯০ জন। রাজ্যে এখনও পর্যন্ত মোট টিকা পেয়েছে সাত কোটি ৭৭ লক্ষ ৫১ হাজার ৯১৩।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid 19 Coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE