Advertisement
১১ মে ২০২৪
High Court

High Court: গ্রুপ-ডি নিয়োগে দুনীর্তি, বিচারপতির নির্দেশ চ্যালেঞ্জে করে হাই কোর্টে প্রাক্তন বিচারপতি

নজিরবিহীন এই মামলা করে অবসরপ্রাপ্ত বিচারপতি জানান, এতো স্বল্প সময়ের মধ্যে এই অনুসন্ধানের রির্পোট জমা দেওয়া সম্ভব নয়।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২২ ২২:১৫
Share: Save:

স্কুলে গ্রুপ-ডি নিয়োগে অভিযোগের তদন্তে কতটা অগ্রগতি হয়েছে তার রিপোর্ট দেওয়ার জন্য অবসরপ্রাপ্ত বিচারপতি রঞ্জিতকুমার বাগের নেতৃত্বে একটি কমিটিকে নির্দেশ দেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ১৪ ফেব্রুয়ারির মধ্যে সেই রিপোর্ট জমা দেওয়ারও নির্দেশ দেন বিচারপতি। কিন্ত ওই সময়সীমার মধ্যে রির্পোট জমা দেওয়া সম্ভব নেয় বলে জানিয়ে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে হাই কোর্টে মামলা করলেন অবসরপ্রাপ্ত বিচারপতি রঞ্জিতকুমার বাগ।

নজিরবিহীন এই মামলা করে অবসরপ্রাপ্ত বিচারপতি জানান, এতো স্বল্প সময়ের মধ্যে এই অনুসন্ধানের রির্পোট জমা দেওয়া সম্ভব নয়। তা দিতে আরও চারমাস সময় লাগবে।

প্রসঙ্গত এর আগে ৭ ফেব্রুয়ারি রিপোর্ট জমা দেওয়ার সময়সীমা চারমাস করার জন্য বিচারপতি বাগের কমিটি বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চে আবেদন করে। সেই সময়সীমা মঞ্জুর করিয়ে নেন। কিন্তু তার পরেই এক বেঞ্চের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, আপাতত যতটুকু তদন্ত হয়েছে তা জানিয়ে ১৪ ফেব্রুয়ারির মধ্যে রিপোর্ট জমা দিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

High Court Group D
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE