Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

Covid-19: রাজ্যে করোনায় আক্রান্ত আরও ৮৬২, কলকাতায় দৈনিক সংক্রমণ ফের ২০০ ছাড়াল

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৮ নভেম্বর ২০২১ ২১:৫৫


গ্রাফিক— শৌভিক দেবনাথ।

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৮০০ পেরিয়ে গেল। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ফের দুই শতাধিক বাসিন্দার মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। উত্তর ২৪ পরগনা জেলায়ও দৈনিক আক্রান্ত শতাধিক। তবে এক দিনে কোভিড রোগীদের মৃত্যুর সংখ্যা কিছুটা বেড়েছে। দৈনিক টিকাকরণ হয়েছে ৪ লক্ষ ৮০ হাজারের বেশি।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮৬০ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে। যা বুধবারের বুলেটিনে প্রকাশিত দৈনিক সংক্রমণের থেকে কম। বুধবার ওই সংখ্যাটি ছিল ৮৬০। কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৩৩ জন। এ ছাড়া উত্তর ২৪ পরগনায় ১৬১ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। দক্ষিণ ২৪ পরগনা ৬৭ এবং হুগলিতে ৪৫ জন আক্রান্ত। পাশাপাশি, হাওড়ায় ৭৬, দক্ষিণ দিনাজপুরে ২৮, দার্জিলিঙে ৩৪ এবং নদিয়ায় ২৯ জন সংক্রমিতের সন্ধান পাওয়া গিয়েছে। সেই সঙ্গে রাজ্যের অন্যান্য জেলায় কম বেশি সংক্রমণ ছড়িয়েছে। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ লক্ষ ৭ হাজার ৫১৬। যদিও এই মুহূর্তে সক্রিয় রোগী রয়েছেন ৮ হাজার ৭২ জন।

গত ২৪ ঘণ্টায় কোভিডের জন্য ১৪ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় তিন, কলকাতায় পাঁচ জন আক্রান্ত মারা গিয়েছেন। এখনও পর্যন্ত ১৯ হাজার ৩৫৫ জন কোভিড রোগী মারা গিয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

বুধবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, তার আগের ২৪ ঘণ্টায় এ রাজ্যে ৪ লক্ষ ৫৯ হাজার ৩৩৫ জনের টিকাকরণ করা হয়েছে। তবে কোভিড পরীক্ষার দৈনিক সংখ্যা অনেকটাই বেড়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisement