Advertisement
২৩ জুন ২০২৪
COVID-19

Covid-19 New Variants: করোনার নয়া রূপে চিন্তিত স্বাস্থ্য ভবন, বিমানবন্দরের যাত্রীদের উপর নজরদারিতে বৈঠক

করোনার নতুন রূপের সঙ্গে মোকাবিলায় বেশ কিছু দেশ থেকে আসা যাত্রীদের উপর নজরদারি জোরদার করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

—প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২১ ১৬:১৫
Share: Save:

করোনার নতুন রূপ নিয়ে সতর্ক রাজ্য স্বাস্থ্য দফতর। কলকাতা বিমানবন্দরে বিশেষ কয়েকটি দেশ থেকে আসা যাত্রীদের উপর বিশেষ নজরদারি চালাতে মঙ্গলবার স্বাস্থ্য ভবনে চিকিৎসক এবং বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে জরুরি বৈঠকে বসতে চলেছেন স্বাস্থ্য কর্তারা।

করোনার নতুন রূপের সঙ্গে মোকাবিলায় বেশ কিছু দেশ থেকে আসা যাত্রীদের উপর নজরদারি জোরদার করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। সম্প্রতি সেই তালিকায় আরও সাতটি দেশকে যোগ করা হয়েছে। নজরদারির তালিকায় থাকা দেশ থেকে কলকাতা বিমানবন্দরে আসা যাত্রীরাদের ক্ষেত্রে কী ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হবে, তা ঠিক করতেই এই বৈঠক বলে খবর।

গত সপ্তাহে বাংলার দু’জন করোনার নতুন রূপ ডেল্টা প্লাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য ভবন। এর আগেও রাজ্যে বেশ কয়েক জন ডেল্টা প্লাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। রাজ্যে করোনার নতুন রূপ নিয়ে সাবধান থাকতেই দক্ষিণ আফ্রিকা, চিন, বাংলাদেশ, মরিশাস, নিউজিল্যান্ড, জিম্বাবোয়ে, বাতসোয়ানা থেকে কলকাতা বিমানবন্দরে আসা যাত্রীদের কোভিড পরীক্ষায় জোর দেওয়া হতে পারে বলে খবর। এ ছাড়াও ওই দেশ থেকে আসা যাত্রীদের ক্ষেত্রে সতর্কতামূলক আর কী কী ব্যবস্থা নেওয়া যায়, তা নিয়েও আলোচনা হবে বৈঠকে। জনস্বাস্থ্য বিশেষজ্ঞ, ভাইরোলজিস্ট ছাড়াও স্বাস্থ্য ভবনের কর্তারা এবং কলকাতা বিানবন্দর কর্তৃপক্ষ এই বৈঠকে থাকবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE