Advertisement
০২ মে ২০২৪
Partha Chatterjee

জেলবন্দি বিধায়কের অপসারণ চেয়ে আসরে সিপিএম

দুর্নীতির অভিযোগে জেলে থাকা নেতা কেন বিধায়ক থাকবেন এবং এলাকায় জনপ্রতিনিধির কাজ কী ভাবে হবে, সেই সব প্রশ্ন তুলে বেহালায় দোকান, বাজার, বাড়িতে প্রচারে যাচ্ছেন সিপিএমের নেতা-কর্মীরা।

Partha Chatterjee

পার্থের অপসারণের দাবিতে আসরে নামল সিপিএম। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ০৬:৩৮
Share: Save:

নিয়োগ-কাণ্ডে গ্রেফতার হওয়ার পরে পার্থ চট্টোপাধ্যায়কে সরকার ও দলের সব পদ থেকে সরিয়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস। এ বার বেহালা পশ্চিম কেন্দ্রের বিধায়ক-পদ থেকে পার্থের অপসারণের দাবিতে আসরে নামল সিপিএম। দুর্নীতির অভিযোগে জেলে থাকা নেতা কেন বিধায়ক থাকবেন এবং এলাকায় জনপ্রতিনিধির কাজ কী ভাবে হবে, সেই সব প্রশ্ন তুলে বেহালায় দোকান, বাজার, বাড়িতে প্রচারে যাচ্ছেন সিপিএমের নেতা-কর্মীরা। বিধায়ক পার্থের অপসারণের দাবিতে বিধানসভার স্পিকারের কাছেও চিঠি পাঠিয়েছে সিপিএম। দলের কলকাতা জেলা সম্পাদক কল্লোল মজুমদারের বক্তব্য, ‘‘পার্থবাবুর দুর্নীতির দোসর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য-সহ প্রায় গোটা শিক্ষা দফতরটাই জেলে! ওঁর বিধায়ক থাকার কোনও নৈতিক অধিকারই নেই। তা ছাড়া, এলাকার মানুষ কোনও শংসাপত্র বা জরুরি পরিষেবা পেতে কি জেলের দরজায় যাবেন? বিধায়ক তহবিলের টাকা কোষাগারে পড়ে থাকবে, এলাকার উন্নয়ন স্তব্ধ হয়ে যাবে?’’ রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ অবশ্য পাল্টা বলছেন, ‘‘পার্থ চট্টোপাধ্যায় সম্পর্কে দল ও সরকারের অবস্থান আগেই স্পষ্ট। আদালত হোক বা বিধানসভা, পার্থবাবুরও আত্মপক্ষ সমর্থনের অধিকার আছে। কিন্তু সিপিএম যে সস্তা রাজনীতি করতে চাইছে, তাতে লাভ বিশেষ হবে না!’’ স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, ‘‘বাইরে রাজনৈতিক দল কে কী দাবি করছে, তা নিয়ে আমার কিছু বলার নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Partha Chatterjee CPM CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE