Advertisement
২৭ এপ্রিল ২০২৪
CPM

ফোন নম্বর দিয়ে এ বার সিপিএমের ‘নজরে পঞ্চায়েত’

সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম জানিয়ছেন, সমাজমাধ্যমে প্রচার এবং রাজনৈতিক হাতিয়ার হিসেবে কাজে লাগানোর পাশাপাশি যেখানে যেমন প্রয়োজন, আদালতের লড়াইয়েও তাঁরা যাবেন।

আনুষ্ঠানিক ভাবে ‘নজরে পঞ্চায়েত’ কর্মসূচি ঘোষণা আলিমুদ্দিন স্ট্রিটে।

আনুষ্ঠানিক ভাবে ‘নজরে পঞ্চায়েত’ কর্মসূচি ঘোষণা আলিমুদ্দিন স্ট্রিটে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২২ ০৬:১৬
Share: Save:

একেবারে তৃণমূল স্তর থেকে দুর্নীতি ও বেনিয়মের তথ্য তুলতে আনতে ‘নজরে পঞ্চায়েত’ কর্মসূচি শুরু করল সিপিএম। আনুষ্ঠানিক ভাবে ওই কর্মসূচি শুক্রবার ঘোষণা করে একটি হেল্পলাইন নম্বর দেওয়া হয়েছে সিপিএমের তরফে। ওই নম্বরে বেলা ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত ফোন করে সাধারণ মানুষ অভিযোগের তথ্য জানাতে পারবেন। সিপিএমের ডিজ়িটাল টিমের পাশাপাশি রেড ভলান্টিয়ার্স এবং অন্য স্বেচ্ছাসেবকদেরও এই তথ্য সংগ্রহের কাজে লাগানো হবে। ‘নজরে পঞ্চায়েত’ ঘোষণা করতে গিয়ে সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম জানিয়ছেন, সমাজমাধ্যমে প্রচার এবং রাজনৈতিক হাতিয়ার হিসেবে কাজে লাগানোর পাশাপাশি যেখানে যেমন প্রয়োজন, আদালতের লড়াইয়েও তাঁরা যাবেন। তৈরি করা হচ্ছে লিগ্যাল টিম। সাধারণ মানুষ নাম-ধাম গোপন রেখেও তথ্য দিতে পারেন, বাম স্বেচ্ছাসেবকদের সহায়তা নিতে পারেন। সেলিমের বক্তব্য, ‘‘আগে ‘পাহারায় পাবলিক’ শুরু হয়েছিল। পার্থ চট্টোপাধ্যায়ের টাকার পাহাড় বেরোল। এ রকম অনেক টিলা জলের তলায় আছে! দুর্নীতি এবং বেনিয়ম ফাঁস করার জন্য এই ‘নজরে পঞ্চায়েত’। অসংখ্য অপরাধ আছে, মানুষ যোগাযোগ করতে পারেন।’’ রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ অবশ্য পাল্টা বলেছেন, ‘‘ওই নম্বরে বাম আমলের অভিযোগই আসবে! তৃণমূল জমানায় যে কাজ হয়েছে, তাতে এই রকম অভিযোগ করার সুযোগই নেই। দু’একটা থাকলেও তৃণমূল সরকারই তার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPM Md Selim
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE