Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

Cyclone Yaas: রাজনৈতিক মতাদর্শ ভিন্ন হলেও সুন্দরবনে একসঙ্গে ত্রাণ বিলি করলেন বঙ্কিম-সমীর

নিজস্ব সংবাদদাতা
সাগর ০৬ জুন ২০২১ ২৩:৫৫
সুন্দরবনের সুন্দরবন উন্নয়নমন্ত্রী তথা তৃণমূল বিধায়ক বঙ্কিম হাজরা (বাঁ-দিকে)এবং পিডিএস নেতা সমীর পূততুণ্ড।

সুন্দরবনের সুন্দরবন উন্নয়নমন্ত্রী তথা তৃণমূল বিধায়ক বঙ্কিম হাজরা (বাঁ-দিকে)এবং পিডিএস নেতা সমীর পূততুণ্ড।
—নিজস্ব চিত্র।

রাজনীতির ময়দানে যুযুধান হলেও সুন্দরবনের প্লাবিত এলাকায় হাতে হাত মিলিয়ে ত্রাণ বিলি করলেন সুন্দরবন উন্নয়নমন্ত্রী তথা তৃণমূল বিধায়ক বঙ্কিম হাজরা এবং পিডিএস নেতা সমীর পূততুণ্ড।

রবিবার সাগর ব্লকের ঘোড়ামারা দ্বীপের প্লাবিত এলাকা পরিদর্শনের কর্মসূচি ছিল বঙ্কিমের। সে জন্য কচুবেড়িয়ার মুড়িগঙ্গা নদীর ঘাটে অপেক্ষা করছিলেন তিনি। সে সময়ই তাঁর সঙ্গে বামনেতা তথা পিডিএস দলের প্রতিষ্ঠাতা-সম্পাদক সমীর পুততুণ্ডর সঙ্গে দেখা হয়ে যায়। মুখোমুখি হতেই পরস্পর কুশল বিনিময় করেন তাঁরা। এর পর সমীরকে ঘোড়ামারা দ্বীপের ইয়াস-বিধ্বস্ত এলাকা পরিদর্শনে যাওয়ার কথা জানান বঙ্কিম। বঙ্কিমের কথায় সঙ্গে সঙ্গে ঘোড়ামারা যেতে রাজি হয়ে যান সমীর। এর পর দু’জনে একসঙ্গে লঞ্চে করে ঘোড়ামারায় পৌঁছন। সেখানকার বন্যা কবলিত খাসিমারা, চুনপুরি, হাটখোলা এলাকা পরিদর্শন করেন তাঁরা। এলাকার বাসিন্দাদের সঙ্গে কথাবার্তাও বলেন। যে সমস্ত এলাকায় ফের বাঁধ তৈরি করা হচ্ছে, সেগুলোও ঘুরে দেখেন তাঁরা। পাশাপাশি, দুর্যোগ কবলিত মানুষের হাতে ত্রাণসামগ্রীও তুলে দেন।

পরস্পর বিরোধী দলের দুই নেতার বঙ্কিম এবং সমীরের এ হেন রাজনৈতিক সৌজন্যের ছবি প্রকাশ্যে আসতেই তারিফ করতে শুরু করেছেন অনেকে। যদিও বঙ্কিম বলেন, “সমীরবাবুকে আমি দীর্ঘদিন ধরেই চিনি। তাঁর সঙ্গে সুসম্পর্ক রয়েছে। তিনি যে রাজনৈতিক দলই করুন না কেন, ভাল কাজে অবশ্যই তাঁর পরামর্শ নেব। এই যেমন আজ (রবিবার) বাঁধ তৈরি করা নিয়ে আমাদের দীর্ঘক্ষণ আলোচনা হয়েছে।”

Advertisement

শাসকদলের নেতার দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন সমীরও। তিনি বলেন, “ইয়াস-পরবর্তী এই ভয়াবহ পরিস্থিতিতে সব রাজনৈতিক ভেদাভেদ ভুলে সুন্দরবনের মানুষের জন্য একজোট হয়ে কাজ করতে হবে।”

আরও পড়ুন

Advertisement