Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cyclone Yaas

Cyclone Yaas: ইয়াস-এর দাপটে বুধ সকালেই ১০০ কিমি-র বেশি বেগে ঝড় পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনায়

শক্তিশালী ঘূর্ণিঝড় ইয়াস ক্রমশ ধেয়ে আসছে স্থলভাগের দিকে। ইয়াস আছড়ে পড়ার আগেই ঝোড়ো হাওয়া শুরু হওয়ার কথা উপকূলের জেলাগুলিতে।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২১ ০৯:৩৪
Share: Save:

শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে ইয়াস। ক্রমশ ধেয়ে আসছে স্থলভাগের দিকে। ইয়াস আছড়ে পড়ার আগেই ঝোড়ো হাওয়া শুরু হওয়ার কথা উপকূলের জেলাগুলিতে। সবথেকে জোরে ঝড় বইবে পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায়।

মঙ্গলবার মৌসম ভবনের ভোর ৫টার বুলেটিন অনুযায়ী, বুধবার সকাল থেকেই পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় ১০০ থেকে ১২০ কিলোমিটার গতিবেগে ঝড় বইবে। সর্বোচ্চ গতিবেগ হতে পারে ১৪৫ কিলোমিটার।

১০০ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগে ঝড় হতে পারে ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর ও উত্তর ২৪ পরগনাতেও। তবে এই তিন জেলায় ঝড়ের গড় গতিবেগ ৮০ থেকে ৯০ কিলোমিটারের মধ্যে থাকবে।

কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া, পূর্ব বর্ধমান, বাঁকুড়া ও পুরুলিয়া জেলায় বুধবার ৬০ থেকে ৮০ কিলোমিটার গতিবেগে ঝড় বইতে পারে বলেই জানিয়েছে মৌসম ভবন। ঝড়ের সর্বোচ্চ গতিবেগ হতে পারে ৯০ কিলোমিটার। মুর্শিদাবাদ ও বীরভূমে ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে, সর্বোচ্চ ৭০ কিলোমিটার গতিতে ঝোড়ো হাওয়া বইবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

স্থলভাগে আঘাত করার পরে ঝাড়খণ্ডের দিকে চলে যাবে ইয়াস। তবে তার প্রভাবে বৃহস্পতিবারও ঝড় বইবে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও পুরুলিয়া জেলায়। ঝড়ের গতিবেগ ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার, সর্বোচ্চ ৭০ কিলোমিটার হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyclone Yaas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE