Advertisement
১১ মে ২০২৪
West Bengal

Covid Update West Bengal: রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা আরও কমে চার হাজার ৪৯৪, গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬

সোমবারের তুলনায় মঙ্গলবার নতুন আক্রান্তের সংখ্যা বাড়ল মহানগরীতে। ‌সোমবার এই সংখ্যা ছিল ৪৯৬। মঙ্গলবার কলকাতায় সেই সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৯১।

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু ৩৬ জনের।

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু ৩৬ জনের। নিজস্ব চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২২ ২১:২৬
Share: Save:

১ জানুয়ারি রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল চার হাজার ৫১২। তার পর থেকেই রাজ্যে হু-হু করে বাড়তে থাকে করোনার দৈনিক সংক্রমণ। তবে ২৪ জানুয়ারি ‌সোমবার আবার পাঁচ হাজারের নীচে নামে করোনা আক্রান্তের সংখ্যা। ‌সোমবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা চার হাজার ৫৪৬। মঙ্গলবার আরও কমল সেই সংখ্যা। রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘন্টায় রাজ্যে মোট চার হাজার ৪৯৪ জন আক্রান্ত হয়েছেন।

তবে সোমবারের তুলনায় মঙ্গলবার নতুন আক্রান্তের সংখ্যা বাড়ল মহানগরীতে। ‌সোমবার এই সংখ্যা ছিল ৪৯৬। মঙ্গলবার কলকাতায় সেই স‌ংখ্যা বেড়ে দাঁড়াল ৫৯১। তবে রাজ্যে দৈনিক মৃত্যু ৩৫ বা তার উপরেই রয়েছে বিগত সাত দিন ধরে। মঙ্গলবারও দৈনিক মৃত্যু সংখ্যা ৩৬।

তবে কলকাতা স‌ংলগ্ন উত্তর ২৪ পরগনাতেও সোমবারের তুলনায় গত ২৪ ঘন্টায় আরও কমল দৈনিক আক্রান্তের সংখ্যা। সোমবার জেলায় দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৬৭৮। মঙ্গলবার তা আরও কমে হল ৫৮৩। কলকাতা সংলগ্ন হাওড়া ও হুগলিতে দৈনিক আক্রান্তের সংখ্যা সোমবারের তুলনায় কমলেও আক্রান্তের সংখ্যা বাড়ল দক্ষিণ ২৪ পরগনাতে।

দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও দৈনিক আক্রান্তের সংখ্যা কমেছে। মাঝে বীরভূমে আক্রান্তের সংখ্যা নিয়ে উদ্বেগ দেখা দিলেও মঙ্গলবার খানিকটা স্বস্তি মিলেছে দৈনিক আক্রান্তের সংখ্যায়। মঙ্গলবার বীরভূমে নতুন করে ১৭৯ জন আক্রান্ত হয়েছেন। নদিয়ায় নতুন করে আক্রান্ত ১০৩ জন। পূর্ব বর্ধমানেও অক্রান্তের সংখ্যা ১৩৭, যা সোমবারের তুলনায় কম।

উত্তরবঙ্গের আলিপুর এবং কোচবিহারে দৈনিক সংক্রমিতের সংখ্যা গতকালের তুলনায় কমলেও দার্জিলিঙে আক্রান্তের সংখ্যা বেড়েছে। সোমবার দার্জিলিঙে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২৪১। মঙ্গলবার তা বেড়ে দাঁড়াল ৩২২।সোমবার রাজ্যে সংক্রমণের হার ছিল ৮.৮৪ শতাংশ। মঙ্গলবার তা আরও কমে হল ৭.১২ শতাংশ।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ৩৬ জনের। এর মধ্যে কলকাতাতেই প্রাণ গিয়েছে সাত জনের। গত ২৪ ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগনায় ন’জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সংক্রমণমুক্ত হয়েছেন ১৮ হাজার ৮২৫ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE