Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Debanjan Deb

জামিন জাল টিকা কাণ্ডে অভিযুক্তের

পুলিশ সূত্রের খবর, ভুয়ো আইএএস অফিসার তথা কলকাতা পুরসভার অতিরিক্ত কমিশনার পরিচয় দিয়ে কসবা-সহ কলকাতার একাধিক জায়গায় জাল করোনা টিকা শিবিরের আয়োজন করেন দেবাঞ্জন।

দেবাঞ্জন দেব।

দেবাঞ্জন দেব। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২৩ ০৫:৩৯
Share: Save:

শর্তসাপেক্ষে ইডি-র মামলায় জামিন পেলেন জাল কোভিড ভ্যাকসিন কাণ্ডে মূল অভিযুক্ত দেবাঞ্জন দেব। শনিবার এই নির্দেশ দেন কলকাতার বিচার ভবনের সিবিআই (পিএমএলএ) বিশেষ আদালতের বিচারক। ইডির আইনজীবী অভিজিৎ ভদ্র জানান, জামিন পেলেও দেবাঞ্জনকে নিজের পাসপোর্ট আদালতে জমা দিতে হবে। কোর্টের অনুমতি ছাড়া রাজ্যের বাইরে যেতে পারবেন না তিনি। মামলার তদন্তকারী অফিসারকে দেবাঞ্জনকে নিজের বর্তমান ঠিকানা এবং মোবাইল নম্বর জমা দিতে হবে। প্রসঙ্গত, জাল টিকা কাণ্ডে ২০২১ সালের ২৪ জুন দেবাঞ্জনকে গ্রেফতার করেছিল কসবা থানার পুলিশ। পরে তাঁর বিরুদ্ধে ইডিও মামলা রুজু করে।

পুলিশ সূত্রের খবর, ভুয়ো আইএএস অফিসার তথা কলকাতা পুরসভার অতিরিক্ত কমিশনার পরিচয় দিয়ে কসবা-সহ কলকাতার একাধিক জায়গায় জাল করোনা টিকা শিবিরের আয়োজন করেন দেবাঞ্জন। পরে যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তীর অভিযোগের ভিত্তিতে কসবা থানার পুলিশ তাঁকে গ্রেফতার করে। জানা যায়, আরও নানা জায়গায় এমন শিবির করেছেন তিনি। কলকাতা পুলিশের ১১টি থানায় দেবাঞ্জন এবং তাঁর খুড়তুতো ভাই কাঞ্চন-সহ ৯ জনের বিরুদ্ধে মামলা হয়। এর সঙ্গে বেআইনি আর্থিক লেনদেনের জন্য ইডি-ও মামলা রুজু করে এবং কোর্টে চার্জশিট পেশ করেছিল।

দেবাঞ্জনের আইনজীবী দিব্যেন্দু ভট্টাচার্য বলেন, ‘‘কলকাতা পুলিশের ১১টি মামলায় কলকাতা হাই কোর্ট দেবাঞ্জনের জামিন মঞ্জুর করেছে। আলিপুর আদালতে তিনটি মামলার বিচারও শুরু হয়েছে। এ বার ইডি-র মামলায় জামিন হওয়ায় দেবাঞ্জন জেল থেকে ছাড়া পাবেন।’’ কাঞ্চন ছাড়া বাকি অভিযুক্তেরা আগেই জামিন পেয়েছেন। দু’টি মামলায় জামিন না মেলায় কাঞ্চন এখনও জেলে বন্দি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Debanjan Deb Fake Vaccine COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE