Advertisement
১৫ জুলাই ২০২৪
Odisha Road Accident

ওড়িশায় বাস দুর্ঘটনায় মৃত পাঁচের মধ্যে চার জনই পূর্ব মেদিনীপুরের, মুখ্যমন্ত্রীর নির্দেশে যাচ্ছেন সুজিত বসু

মুখ্যমন্ত্রী মমতা জানিয়েছেন, মৃতদের পরিবার এবং আহতদের আর্থিক সহায়তা করবে রাজ্য সরকার। এর পাশাপাশি, বাংলা থেকে আধিকারিকেরা জিনিসপত্র এবং অ্যাম্বুল্যান্স নিয়ে অকুস্থলে পৌঁছে গিয়েছেন।

জাজপুরে দুর্ঘটনায় শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

জাজপুরে দুর্ঘটনায় শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। — গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
তমলুক ও কাঁথি শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১১:০৬
Share: Save:

ওড়িশার জাজপুরে দুর্ঘটনাগ্রস্ত বাসে মৃত্যু হয়েছে পাঁচ জনের। মৃতদের মধ্যে চার জনই পূর্ব মেদিনীপুর জেলার বাসিন্দা। এমনই জানানো হয়েছে প্রশাসন সূত্রে। বাসটি ওড়িশা থেকে পূর্ব মেদিনীপুরের নন্দকুমার ডিপোয় ফিরছিল বলেও জানা গিয়েছে। ঘটনায় শোকপ্রকাশ করে মৃতদের পরিবারকে আর্থিক সহায়তার পাশাপাশি আহতদেরও আর্থিক সাহায্য করা হবে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নির্দেশে অকুস্থলে যাচ্ছেন রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু।

সোমবার রাতে জাজপুরে দুর্ঘটনার মুখে পড়ে পুরী থেকে বাংলামুখী একটি যাত্রীবোঝাই বাস। রাত ৯টা নাগাদ বরাবাঁটী সেতু থেকে নীচে পড়ে যায় বাসটি। বাসটিতে মোট ৫০ জন যাত্রী ছিলেন। পুলিশ সূত্রকে উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই জানায়, দুর্ঘটনায় অন্তত পাঁচ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৩০ জনেরও বেশি।

প্রাথমিক ভাবে জানা গিয়েছিল, চালক আচমকাই স্টিয়ারিংয়ের উপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। তার জেরেই দুর্ঘটনা। কেন চালক স্টিয়ারিংয়ের উপর নিয়ন্ত্রণ হারালেন, তা খতিয়ে দেখা হবে। চালক ঘুমিয়ে পড়েছিলেন কি না, খতিয়ে দেখবে পুলিশ।

ঘটনায় শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। নিজের এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) দেওয়া এক বার্তায় তিনি জানিয়েছেন, দুর্ঘটনায় মৃত এবং আহতদের অনেকেই বাংলার বাসিন্দা। রাজ্য সরকার অকুস্থলে আধিকারিক, জিনিসপত্র, অ্যাম্বুল্যান্স পাঠাচ্ছে। আটকে পড়া যাত্রীদের ফিরিয়ে আনতে বাসও পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মমতা। মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে আহতদের জন্য বেড রিজার্ভ করে রাখা হয়েছে। প্রয়োজনে সেখানে ভর্তি করিয়ে যাত্রীদের চিকিৎসা দেওয়া হবে। এ ছাড়া বাংলার মুখ্যমন্ত্রী জানিয়েছেন, মৃতদের পরিবার এবং আহতদের আর্থিক সহায়তা করবে রাজ্য সরকার। রাজ্য প্রশাসনের পাশাপাশি ত্রাণ এবং উদ্ধারকাজে পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর জেলার সরকারি আধিকারিকেরা ঝাঁপিয়ে পড়েছেন বলেও মুখ্যমন্ত্রী জানিয়েছেন। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, পরিস্থিতি সামাল দিতে ওড়িশার জাজপুরে দুর্ঘটনাস্থলের দিকে রওনা হয়ে গিয়েছেন রাজ্যের দমকল এবং জরুরি পরিষেবা মন্ত্রী সুজিত বসু। তিনি রাজ্য সরকারের তরফ থেকে দুর্ঘটনাস্থলে দাঁড়িয়ে উদ্ধারকাজ সামলাবেন।

দুর্ঘটনাগ্রস্ত বাসটিতে ৫০ জনেরও বেশি যাত্রী ছিলেন বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছিল পুলিশ। খবর পেয়ে পুলিশ এবং দমকল বরাবাঁটী সেতুর কাছে পৌঁছে যায়। শুরু হয় উদ্ধারের কাজ। আহতদের ১০টি অ্যাম্বুল্যান্সে স্থানীয় ধর্মশালা হাসপাতালে পাঠানো হয়। গুরুতর আহতদের পাঠানো হয় কটকের এসসিবি মেডিক্যাল কলেজ হাসপাতালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Sujit Bose Bus Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE