Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Raining

Rain Foecast: সাগরে গভীর নিম্নচাপ, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে দিনভর বৃষ্টি, ঝোড়ো হাওয়ার পূর্বাভাস

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, কলকাতায় আকাশ প্রধানত মেঘলা থাকবে। দক্ষিণবঙ্গের কোনও কোনও জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

কলকাতায় দিনভর বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস।

কলকাতায় দিনভর বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২২ ০৮:৪৬
Share: Save:

সকাল থেকেই আকাশের মুখভার। মেঘের চাদরে মুখ ঢেকেছে সূর্য। বইছে হাওয়া। বঙ্গোপসাগরে আবারও নিম্নচাপের জেরে শুক্রবার দিনভর বৃষ্টির পূর্বাভাস জারি করল আবহাওয়া দফতর। কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে হাওয়া অফিসের তরফে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, উত্তর পূর্ব ও সংলগ্ন পূর্ব মধ্য বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ পশ্চিম, উত্তর পশ্চিম দিকে অগ্রসর হয়ে গভীর নিম্নচাপে পরিণত হবে। শুক্রবার সন্ধ্যায় বালাসোর ও সাগরের মধ্যে দিয়ে পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূল অতিক্রম করবে এটি। এই মুহূর্তে দিঘা থেকে ২৫০ কিমি পূর্ব দক্ষিণ-পূর্বে অবস্থান করছে নিম্নচাপ। সাগর থেকে ২১০ কিমি পূর্ব-দক্ষিণপূর্বে রয়েছে নিম্নচাপটি।

নিম্নচাপের প্রভাবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, দুই বর্ধমানে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raining weather Monsoon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE