Advertisement
১৯ মে ২০২৪
Sandeshkhali Incident

সন্দেশখালিতে আক্রান্ত হওয়ায় অভিযোগ করে ইডি, শাহজাহানকে ধরার পরে কর্তাকে ডাক পুলিশের

গত ৫ জানুয়ারি সন্দেশখালিতে ইডি আধিকারিকদের উপর হামলা হয়। ইডির তরফে ন্যাজাট থানায় অভিযোগ দায়ের করেছিলেন এই গৌরব।

image of bhabani bhaban

শাহজাহান শেখ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৪ ১৯:২৮
Share: Save:

ইডি-র ডেপুটি ডিরেক্টর গৌরব ভারিলকে আগামী ৩ মার্চ, রবিবার তলব করল পুলিশ। তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে রাজ্য পুলিশের সদর দফতর ভবানী ভবনে। সন্দেশখালিতে ইডির উপর হামলা নিয়ে পুলিশের কাছে অভিযোগ করেছিলেন এই গৌরব। পুলিশ সূত্রে জানা গিয়েছে, শাহজাহান শেখ গ্রেফতার হওয়ার পর এ বার গৌরবকে ডাকা হয়েছে তাঁর বয়ান রেকর্ড করতে।

গত ৫ জানুয়ারি সন্দেশখালিতে ইডি আধিকারিকদের উপর হামলা হয়। ইডির তরফে ন্যাজাট থানায় অভিযোগ দায়ের করেছিলেন এই গৌরব। বৃহস্পতিবার শাহজাহানকে গ্রেফতার করে ভবানী ভবনে আনা হয়। এ বার অভিযোগকারী ইডি আধিকারিকের বয়ান রেকর্ডের জন্য তলব করা হল। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযোগকারী হিসাবে তাঁর সাক্ষ্যগ্রহণের জন্য ডাকা হয়েছে। সঙ্গে নথিও নিয়ে আসতে বলা হয়েছে গৌরবকে।

এর আগে গৌরবের বয়ান গ্রহণ করতে জানুয়ারির শুরুতে সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে গিয়েছিল বসিরহাট পুলিশ। তখন তদন্তভার বসিরহাট থানার কাছে ছিল। গৌরবের বয়ান রেকর্ডের জন্য ইডিকে তার আগে মেল করে পুলিশ। পুলিশ যে সময় সিজিও কমপ্লেক্সে পৌঁছয়, তখন সেখানে উপস্থিত ছিলেন না গৌরব। সে কারণে, কিছু ক্ষণ পরে সিজিও কমপ্লেক্স ছেড়ে বেরিয়ে যায় পুলিশের ওই দলটি।

সন্দেশখালিকাণ্ডে ন্যাজাট থানায় মোট তিনটি এফআইআর হয়েছে। যার মধ্যে, একটি অভিযোগ ইডির তরফে করেছিলেন গৌরব। অন্য একটি এফআইআরে অভিযুক্ত খোদ ইডি। শাহজাহানের বাড়ির এক কর্মচারী কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে ওই অভিযোগ করেছিলেন। শাহজাহানের ওই কর্মচারীর অভিযোগ, কোনও বৈধ তল্লাশি পরোয়ানা ছাড়া তৃণমূল নেতার বাড়িতে এসে তালা ভেঙেছিলেন ইডি আধিকারিকেরা। ইডি আধিকারিকদের বিরুদ্ধে হেনস্থার অভিযোগও দায়ের করেছেন শাহজাহানের কর্মচারী। ন্যাজাট থানায় সেই অভিযোগ দায়ের করা হয়েছে। তৃতীয় অভিযোগ দায়ের করে পুলিশ। ঘটনাস্থল ঘুরে এসে তারা একটি স্বতঃপ্রণোদিত অভিযোগ দায়ের করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sandeshkhali Incident ED Shahjahan Sheikh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE