Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ঝাড়গ্রামের পর এ বার উত্তর ২৪ পরগনায় একশো ছুঁল ডিজেলের দাম

নিজস্ব সংবাদদাতা
বারাসত ২৪ অক্টোবর ২০২১ ১৫:২৫
একশো টাকা  পেরিয়েছে উত্তর ২৪ পরগনা ও ঝাড়গ্রামে লিটার প্রতি ডিজেলের দাম।

একশো টাকা পেরিয়েছে উত্তর ২৪ পরগনা ও ঝাড়গ্রামে লিটার প্রতি ডিজেলের দাম।
—নিজস্ব চিত্র।

কলকাতায় ডিজেলের দাম একশোর দোরগোড়ায়। তার আগে রবিবার উত্তর ২৪ পরগনায় লিটার প্রতি ডিজেলের দাম একশো পেরিয়ে গেল। সেখানে ডিজেলের দাম হয়েছে ১০০ টাকা ২৫ পয়সা। ঝাড়গ্রামেও ডিজেলের দাম এখন লিটার প্রতি ১০০ টাকা ৪৮ পয়সা। ডিজেলের মূল্যবৃদ্ধিতে স্বাভাবিক ভাবেই ক্ষুব্ধ গাড়ি চালকরা। ঘটনাচক্রে শনিবার ডিজেলের দামও সেঞ্চুরি পার করেছে মুর্শিদাবাদেও।

রবিবার উত্তর ২৪ পরগনার বাগদার হেলেঞ্চা এলাকার পেট্রোল পাম্পে লিটার প্রতি ডিজেলের দাম ১০০ টাকা ছাড়িয়ে গিয়েছে। গাড়িতে তেল ভরতে গিয়ে নতুন দাম জেনে ক্ষোভ ছড়িয়েছে গাড়ি চালকদের মধ্যে। শুভঙ্কর মণ্ডল নামে হেলেঞ্চার এক গাড়িচালক বলেন, ‘‘যে হারে ডিজেলের দাম বাড়ছে সেই অনুপাতে গাড়ির ভাড়া বাড়ছে না। এ বার মনে হয় গাড়ি চালানো বন্ধ করে দিতে হবে। লাগাতার মূল্যবৃদ্ধি হওয়ায় সাধারণ মানুষের উপর ক্রমশ চাপ বাড়ছে।’’

Advertisement

কলকাতায় অবশ্য এখনও ডিজেলের দাম একশো ছোঁয়নি। আগের থেকে দাম বেড়ে কলকাতায় লিটার প্রতি ডিজেল বিক্রি হয়েছে ৯৯ টাকা ৪৩ পয়সা। কলকাতায় পেট্রোলের দাম হয়েছে ১০৮ টাকা ১১ পয়সা। এই মুহূর্তে মুম্বই, চেন্নাই এবং বেঙ্গালুরুতে ডিজেলের মূল্য লিটার প্রতি ১০০ ছাড়িয়ে গিয়েছে।

আরও পড়ুন

Advertisement