Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Dilip Ghosh

Dilip Ghosh: দিল্লিতে দায়িত্ব পেলেও বাংলায় আমার লড়াই চলবেই, সাফ জানিয়ে দিলেন দিলীপ

ভোটের সময় রথ তৈরি করে জেলায় জেলায় সফর করেছেন। ২৯৪টি বিধানসভার মধ্যে প্রায় ২৮০টি বিধানসভা এলাকাতেই ঘুরেছিলেন বিজেপি নেতা।

দিলীপ ঘোষ।

দিলীপ ঘোষ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২১ ১২:২৪
Share: Save:

কেন্দ্রের বড় দায়িত্ব পেলেও বাংলা নিয়ে তাঁর লড়াই জারি থাকবে বলে জানিয়ে দিলেন দিলীপ ঘোষ। গত কালই তাকে বিজেপি-র রাজ্য সভাপতির পদ থেকে সরিয়ে সুকান্ত মজুমদারকে ওই পদে আনা হয়েছে। সকালে আনন্দবাজার অনলাইনের সঙ্গে যখন তাঁর কথা হয় দিলীপ তখন বলেন, ‘‘দিল্লি আমাকে বলেছে আমাকে যেমন বাংলাতেও চাই, তেমনই দিল্লিতেও চাই। তাই দিল্লি যে রকম ভাবে নির্দেশ দেবে সেই মতো কাজ করব। একই সঙ্গে বাংলায় যিনি নতুন নেতা, বিজেপি-র নতুন সভাপতি হয়েছেন, তিনি যে ভাবে আমাকে ব্যবহার করতে চাইবেন, তাই হবে।’’

রাজ্য বিজেপি-র সভাপতি হওয়ার পর দিলীপের নাম হয়েছিল ‘গেছো দাদা’। কারণ তিনি আজ কালিম্পংয়ে থাকলে ২৪ ঘণ্টার মধ্যেই দেখা দিতেন ক্যানিংয়ে। দিলীপ জানিয়েছেন, দিল্লির দায়িত্ব পেলেও তিনি তাঁর পুরনো অভ্যাস বজায় রাখতে চাইছেন।

বাংলায় বিধানসভা ভোটে বিজেপি-র ভরাডুবি হলেও ভোটের আগে গোটা রাজ্যে ঘুরেছেন দিলীপ। ভোটের সময় রথ বানিয়ে জেলায় জেলায় সফর করেছেন। ২৯৪টি বিধানসভার মধ্যে প্রায় ২৮০টি বিধানসভা এলাকাতেই ঘুরেছিলেন বিজেপি নেতা। এখনও দলের কাজে সে ভাবেই থাকতে চান দিলীপ। সোমবার নতুন দায়িত্ব পাওয়ার পর দিলীপ বলেছেন ‘‘আমি পুরোপুরি বাংলার কাজের জন্য আছি। আমি যে শপথ নিয়েছিলাম তা শুধু বিজেপি-র রাজ্য সভাপতি হিসেবে নয়, দলের একজন কর্মী হিসেবেও নিয়েছিলাম। ফলে আমার লড়াই বজায় থাকবে।’’

তবে দিলীপ জানিয়েছেন, যা করবেন সকলের অনুমতি নিয়েই করবেন। তাঁর কাছে যেমন নির্দেশ আসবে, সেই অনুযায়ীই কাজ করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dilip Ghosh BJP BJP Leader
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE