Advertisement
০৯ মে ২০২৪
Kolkata Rain

নবমীতে দিনভর চলবে বর্ষণ, ভারী বৃষ্টি আট জেলায়, দুর্যোগ কাটবে কবে? জানাল হাওয়া অফিস

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, নবমীতে কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে দুই মেদিনীপুর, মুর্শিদাবাদ, বীরভূমে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

নবমীতে দিনভর বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস।

নবমীতে দিনভর বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২২ ১৪:০৪
Share: Save:

রাত পোহালেই বিজয়া দশমী। উমার কৈলাসে ফেরার পালা। মা দুগ্গার সঙ্গে সঙ্গে সে দিন থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গ থেকে পাততাড়ি গোটাতে পারে বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, বুধবার থেকেই দক্ষিণবঙ্গের আবহাওয়ার উন্নতি হবে।

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ অন্ধ্র উপকূলের কাছে রয়েছে। বুধবার থেকেই আবহাওয়ার উন্নতি হবে। তবে দশমীর দিনও কলকাতা ও সংলগ্ন এলাকায় কোথাও কোথাও বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে। আকাশ প্রধানত মেঘলা থাকবে। বিক্ষিপ্ত বর্ষণ হতে পারে দক্ষিণের বাকি জেলাগুলিতেও।

নবমীর দুপুরে কলকাতার বিভিন্ন প্রান্তে বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। মহোৎসবের শেষ দিন কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে দুই মেদিনীপুর, মুর্শিদাবাদ, বীরভূমে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরের জেলাগুলিতেও বৃষ্টির আশঙ্কা থাকছে। নবমীতে দার্জিলিং, জলপাইগুড়ি, দুই দিনাজপুরে কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। দশমীতে উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raining weather DurgaPuja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE