Advertisement
০৫ মে ২০২৪
Sujit Bose

Durga Puja: দুর্গাপুজোয় মণ্ডপে মণ্ডপে গিয়ে নজরদারি চালাবে দমকলবাহিনী

নিচুতলার ওসি থেকে শুরু করে ডিভিশনের শীর্ষ কর্তা, ডিজি থেকে মন্ত্রী সকলেই পুজোর অগ্নিনির্বাপক ব্যবস্থা খতিয়ে দেখতে যাবেন।

মন্ত্রী সুজিত বসু দমকল কর্তাদের সঙ্গে বৈঠকে।

মন্ত্রী সুজিত বসু দমকল কর্তাদের সঙ্গে বৈঠকে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২২ ১৩:৩০
Share: Save:

করোনা সংক্রমণের সময় কাটিয়ে এ বার পুরোদমে পুজোর আয়োজন হতে চলেছে শহর কলকাতায়। তাই সেই আয়োজনের ক্ষেত্রে সাবধানী পদক্ষেপ নিতে চলেছে দমকল দফতর। বুধবার দমকলের সদর দফতরে এক জরুরি বৈঠকে বসেন মন্ত্রী সুজিত বসু। সেই বৈঠকে যোগ দেন দমকলের শীর্ষ আধিকারিকেরা। সেখানেই ঠিক হয়েছে এ বারের শারদোৎসবে প্রতিটি পুজোয় যাওয়ার লক্ষ্যমাত্রা স্থির করতে হবে। এ ক্ষেত্রে নিচুতলার ওসি থেকে শুরু করে বিভাগীয় শীর্ষ কর্তা, ডিজি থেকে মন্ত্রী সকলেই পুজোর অগ্নিনির্বাপক ব্যবস্থা খতিয়ে দেখতে যাবেন। এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘‘করোনা সংক্রমণের সময়ও আমরা বাড়তি সক্রিয়তা নিয়ে কাজ করেছিলাম। সব মণ্ডপে স্যানিটাইজেশন হচ্ছে কি না, তা-ও দেখা হয়েছিল। কিন্তু করোনার প্রকোপ আমরা অনেকটাই কাটিয়ে উঠেছি। তাই মণ্ডপে বেশি জনসমাগম হবে বলেই আশা করছি। আমরা মণ্ডপে মণ্ডপে গিয়েই সব ক্ষেত্রে নজরদারির চেষ্টা করব।’’ তিনি আরও বলেন, ‘‘শুধু অগ্নিনির্বাপক ব্যবস্থাই নয়। মণ্ডপে বিদ্যুৎ সংযোগ সঠিক ভাবে নেওয়া হয়েছে কি না, তা-ও দমকল বিভাগ খতিয়ে দেখবে।’’দমকলবাহিনী জানিয়েছে, পুজোর সময় তাঁরা নিজেদের শহর ও শহরতলির দমকল কেন্দ্রগুলির সঙ্গে ১৯টি অস্থায়ী দমকল কেন্দ্র রাখা হবে। শহর বা শহরতলিতে কোনও দুর্ঘটনা ঘটলে পুজোর দিনগুলিতে যাতে দ্রুত ব্যবস্থা নেওয়া যায়, সে-ই বিষয়টি নিশ্চিত করতে চায় দমকল বিভাগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sujit Bose Sujit Basu Fire DurgaPuja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE